Tapan Kandu Murder

Tapan Kandu murder: তপন-খুনে ঝালদা থানার আইসি-কে তলব তদন্তকারী সংস্থার, যাচ্ছেন ডিআইজি সিবিআই

ঝালদা যাচ্ছেন সিবিআইয়ের ডিআইজি। তিনি এলাকা সরেজমিনে ঘুরে দেখবেন, পাশাপাশি কথা বলতে পারেন ঘটনার প্রত্যক্ষদর্শীদের সঙ্গেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ০৯:১১
Share:

ফাইল ছবি।

পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষকে তলব করল সিবিআই। তাঁকে ঝালদা থানায় সিবিআইয়ের তদন্তকারীদের মুখোমুখি হতে বলা হয়েছে। সঞ্জীবকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে মনে করা হচ্ছে। শুক্রবারই ঝালদা যাচ্ছেন সিবিআইয়ের ডিআইজি। তিনি এলাকা সরেজমিনে ঘুরে দেখবেন, পাশাপাশি কথা বলতে পারেন প্রত্যক্ষদর্শীদের সঙ্গেও।

Advertisement

শুক্রবার সকালে ঝালদা পৌঁছে মিঠুন কান্দুকে সঙ্গে নিয়ে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন সিবিআই আধিকারিকরা। ঝালদা থানার আইসি-কে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। তবে সেই সময় সিবিআইয়ের ডিআইজি হাজির থাকবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। তপন-খুনের পর রাজ্য পুলিশ তদন্তে নেমে চার জনকে গ্রেফতার করেছিল। ধৃতদের শুক্রবারই সিবিআই নিজেদের হেফাজতে নিতে পারে বলে সূত্রের খবর।

মঙ্গলবার ঝালদায় পুরবোর্ড গঠনের দিন পুরসভার বাইরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই গোলমালের ঘটনায় আড়াইশো কংগ্রেস নেতা কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। মামলা করা হয়েছে কংগ্রেস কাউন্সিলর এবং স্থানীয় নেতাকর্মীদের বিরুদ্ধে। সে দিন কংগ্রেসের ডাকে পালিত হচ্ছিল কালা দিবস। সুবিচারের দাবিতে পুলিশের ব্যারিকেড ভেঙে প্রতিবাদ দেখিয়েছিলেন তপনের স্ত্রী পূর্ণিমা। তাঁকে পুলিশ নিগ্রহ করেছে বলেও অভিযোগ করেছিলেন তিনি। তারই প্রতিবাদে বুধবার কংগ্রেস ঝালদায় ১২ ঘণ্টার বন্‌ধ ডাকে। সে দিনই তপনের বন্ধু নিরঞ্জন বৈষ্ণবের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। তা নিয়েও উত্তেজনা ছড়ায় ঝালদায়। পরিজনদের দাবি, তপনের পাশাপাশি নিরঞ্জনের অস্বাভাবিক মৃত্যুর তদন্ত করতে হবে সিবিআইকে। পুলিশের চাপেই আত্মঘাতী হয়েছেন নিরঞ্জন বলেও দাবি তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন