West Bengal News

স্থগিতাদেশ লঙ্ঘন করেছে সিবিআই, আর্জি নিয়ে হাইকোর্টে রাজ্য

সোমবার দুপুরেই নিজাম প্যালেসে যায় কলকাতা পুলিশের একটি দল। সোমবার দুপুরে সিবিআই-এর কলকাতার এই কার্যালয়ে যায় ভবানীপুর থানার পুলিশের একটি দল। কলকাতা পুলিশের তরফে একটি চিঠি দেওয়া হয়েছে সিবিআই জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৪২
Share:

সিজিও কমপ্লেক্সের নিরাপত্তার দায়িত্বে সিআরপিএফ জওয়ানরা। —নিজস্ব চিত্র

সিবিআই-কলকাতা পুলিশ সঙ্ঘাতে এ বার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল রাজ্য। চিট ফান্ড কাণ্ডে কলকাতা পুলিশের কমিশনার-সহ চার জনকে জিজ্ঞাসাবাদের উপর স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। রায়ে উচ্চ আদালত জানিয়েছিল, এই পুলিশ কর্তাদের জেরা করা যাবে না। প্রয়োজনে তাঁদের সঙ্গে আলোচনা করতে পারবেন সিবিআই আধিকারিকরা। রবিবার কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে সিবিাই সেই রায় অবমাননা করছে বলে অভিযোগ রাজ্যের। আগামিকাল মঙ্গলবার মামলা ফের শুনবে কলকাতা হাইকোর্ট।

Advertisement

অন্য দিকে সঙ্ঘাত চরমে ওঠার ২৪ ঘণ্টার মধ্যেই সিবিআই জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকে নোটিস ধরাল কলকাতা পুলিশ। সোমবার দুপুরেই নিজাম প্যালেসে যায় ভবানীপুর থানার পুলিশ অফিসারদের একটি দল। তাঁরাই জয়েন্ট ডিরেক্টরকে ওই চিঠিটি দিয়ে আসেন। সিবিআই-এর পক্ষ থেকে সে কথা স্বীকারও করা হয়েছে। পঙ্কজ শ্রীবাস্তব বলেন, ‘‘কলকাতা পুলিশের নোটিস পেয়েছি। খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ করব।’’

সিবিআই আধিকারিকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে নিজাম প্যালেসে গত কাল রবিবার রাত থেকেই মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। সিআরপিএফ-এর দু’কোম্পানি বাহিনী এখনও নিজাম প্যালেস চত্বরে রয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে সল্টলেকে সিবিআই-এর কার্যলয় সিজিও কমপ্লেক্সেও।

Advertisement

• সিবিআই-কলকাতা পুলিশ সঙ্ঘাতে সাংবাদিক বৈঠক করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র

• কলকাতা পুলিশের কমিশনার যদি নির্দোষ হন, তাহলে আইনের পথে চলুন

• আমরা আমাদের অবস্থানে ঠিক আছে

• সর্বভারতীয় কংগ্রেস তাদের মতো ঘোষণা করেছে

• রাজ্যে তৃণমূল-সিপিএমের বিরুদ্ধে আমাদের লড়াই চলবে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন