ধর্মতলায় ধর্নার পর জেলায় আজ থেকে গণ অবস্থানে তৃণমূল

ধর্নামঞ্চ থেকেই তৃণমূল নেত্রী দলের কর্মীদের নির্দেশ দিয়েছিলেন, ৮ ফেব্রুয়ারি পর্যন্ত নিজেদের এলাকায় সভা-মিছিল করতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৪১
Share:

ধর্মতলায় মেট্রো চ্যানেলে মমতার ধর্নামঞ্চে চন্দ্রবাবু নায়ডু। —ফাইল চিত্র

ধর্মতলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্নার পরে জেলায় জেলায় বিক্ষোভে নামছে তৃণমূল।কেন্দ্রের ‘অসাংবিধানিক ও অগণতান্ত্রিক’ আচরণের বিরোধিতা করে এবং দেশকে বাঁচানোর ডাক দিয়ে আজ, বৃহস্পতিবার ও কাল, শুক্রবারজেলায় জেলায় গণ অবস্থানকরবে তারা।

Advertisement

ধর্নামঞ্চ থেকেই তৃণমূল নেত্রী দলের কর্মীদের নির্দেশ দিয়েছিলেন, ৮ ফেব্রুয়ারি পর্যন্ত নিজেদের এলাকায় সভা-মিছিল করতে। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়বুধবার বলেন, ‘‘বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলা সদরে গণ অবস্থান হবে। পরের দিন, শুক্রবার একই সময়ে সব মহকুমায় গণ অবস্থান হবে।’’

তাঁর ধর্নামঞ্চ ‘রাজনৈতিক’ ছিল না বলে বারবারই দাবি করেছিলেন মমতা। তবে এ বার জেলা নেতৃত্বকে দলের পতাকা নিয়েই অবস্থানে বসার নির্দেশ দিয়েছেন তৃণমূল নেতৃত্ব। পার্থবাবুর আবেদন, ‘‘সংবিধানকে রক্ষা করতে মমতা বন্দ্যোপাধ্যায় ধর্নায় বসেছিলেন। মুখ্যমন্ত্রীর মতোই যাঁরা বিজেপির হাত থেকে সংবিধানকে, দেশকে বাঁচাতে চান, তাঁদের এই গণ অবস্থানে বসার আহ্বান জানাচ্ছি।’’দলের শিক্ষক সংগঠনকেও ৯ ফেব্রুয়ারি সব জেলায় মিছিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন