State news

কেন দ্রুত শুনানি চাইছেন, রাজীব কুমারকে গিয়ে আত্মসমর্পণ করতে বলুন: হাইকোর্ট

বুধবার রাজীবের আগাম জামিনের আবেদন শুনবে হাইকোর্টের ওই ডিভিশন বেঞ্চ।

Advertisement

নিজস্ব সংবাদদতা

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৯ ১৩:১৬
Share:

ফের পিছিয়ে গেল রাজীব কুমারের আগাম জামিনের শুনানি। গ্রাফিক: তিয়াসা দাস।

কলকাতা হাইকোর্টে রাজীব কুমারের আগাম জামিনের শুনানি পিছিয়ে গেল আরও এক দিন। আলিপুর জেলা ও দায়রা আদালতে আগাম জামিনের আবেদন খারিজ হওয়ার পর, সোমবার কলকাতা হাইকোর্টের শরণাপন্ন হয়েছিলেন রাজ্যের গোয়েন্দা প্রধান রাজীব কুমার। মঙ্গলবার বিচারপতি সহিদুল্লা মুনশি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চে মামলার শুনানির সম্ভাবনা ছিল। কিন্তু এ দিন মামলার শুনানি আরও একদিন পিছিয়ে যায়। বুধবার রাজীবের আগাম জামিনের আবেদন শুনবে হাইকোর্টের ওই ডিভিশন বেঞ্চ।

Advertisement

মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সহিদুল্লা মুনশি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চে ওই মামলা দ্রুত শুনানির আর্জি জানান রাজীবের আইনজীবী দেবাশিস রায়। তিনি বলেন, “সিবিআই হন্যে হয়ে আমার মক্কেল রাজীব কুমারের খোঁজ চালাচ্ছে। মামলাটি যেন দ্রুত শোনা হয়।” তখন বিচারপতি শুভাশিস দাশগুপ্ত বলেন, “কেন দ্রুত শুনানির কথা বলছেন? তা হলে রাজীব কুমারকে গিয়ে আত্মসমর্পণ করতে বলুন।” এর পর বিচারপতি সহিদুল্লা মুনশি আগাম জামিনের আবেদন বুধবার বেলা আড়াইটে নাগাদ শুনবেন বলে জানিয়ে দেন।

Advertisement

আরও পড়ুন: ‘আমেরিকার সন্ত্রাসবিরোধী অভিযানে পাকিস্তানের যোগ দেওয়া ভুল হয়েছিল’, বিস্ফোরক ইমরান

বুধবার আইন লড়াইয়ের জন্যে তৈরি হচ্ছেন গোয়েন্দারা। আইনজীবী ওয়াই জে দস্তুর এবং কালীচরণ মিশ্রের সঙ্গে এ বিষয়ে পরামর্শ করছেন গোয়েন্দারা। আদালত সূত্রে খবর, সোমবার রাজীবের হয়ে আগাম জামিনের আবেদন করতে হাইকোর্টে আসেন তাঁর স্ত্রী সঞ্চিতা কুমার। দুপুরে রাজীবের আগাম জামিনের আবেদন দাখিল হয়। তা জানতে পেরে সিবিআইয়ের অফিসারেরাও হাইকোর্টে পৌঁছন। এ দিন মামলার শুনানির জন্যে দু’পক্ষই তৈরি ছিল। কিন্তু এ দিন শুনানি না হওয়ায় রাজীব কিছুটা বিপাকেই পড়লেন বলে মনে করছেন আইনজীবীদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন