covid 19 india

Covid restrisction: কোনও শিথিলতা নয়, রাজ্যগুলিকে কোভিডবিধি মেনে চলার পরামর্শ দিয়ে চিঠি স্বরাষ্ট্রসচিবের

কেন্দ্র আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সমস্ত কোভিড বিধি জারি রাখছে। এই অবস্থায় রাজ্যগুলিও যেন সমস্ত কোভিড বিধি জারি রাখে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৯:২৪
Share:

ফাইল ছবি

কোভিড পরিস্থিতির কথা জানিয়ে রাজ্যগুলিকে সতর্কতায় ঢিলেমি না দেওয়ার বার্তা দিল কেন্দ্র। স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা রাজ্যগুলিকে লেখা এক চিঠিতে জানিয়েছেন, কেন্দ্র আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সমস্ত কোভিড বিধি জারি রাখছে। এই অবস্থায় রাজ্যগুলিও যেন সমস্ত কোভিড বিধি জারি রাখে।

Advertisement

চিঠিতে তিনি জানিয়েছেন চলতি কোভিড স্ফীতিতে দেশজুড়ে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েছে। এর সঙ্গে বেড়েছে কোভিডের নয়া রূপ ওমিক্রনের সংক্রমণ। তবে অধিকাংশ ক্ষেত্রে রোগীকে হাসপাতালে ভর্তি করা প্রয়োজন হয়নি। দেশের ৩৪টি রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলে ৪০৭টি জেলায় কোভিড আক্রান্তের হার ১০ শংতাশের বেশি। এই পরিস্থিতিতে সমস্ত কোভিড বিধি জারি রাখতে হবে।

এর পাশাপাশি চিঠিতে বলা হয়েছে, করোনা সংক্রমণ রোখার ক্ষেত্রে ‘পাঁচ ধাপ বিশিষ্ট ক‌ৌশল’ ব্যবহার করতে হবে। এই কৌশল হল, পরীক্ষা-নজরদারি-চিকিৎসা-টিকাদান-বিধিপালন।

Advertisement

তবে কোনও মতেই কোভিড সতর্কতায় ঢিলেমি দেওয়া চলবে না বলে চিঠিতে জানিয়েছেন অজয়। জেলাগুলিতে যাতে আগের মতোই কোভিড বিধি মেনে চলা হয় তার জন্য রাজ্য প্রশাসনকে বার্তা দেওয়া কথা বলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন