শিলিগুড়ি আনা হবে ধৃত মোর্চা নেতাদের

নিবার ধৃতদের আলিপুর আদালতে তোলা হয়। আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতের ভারপ্রাপ্ত বিচারক কেয়া বালা ধৃতদের দু’দিনের ‘ট্রানজিট রিমান্ড’ মঞ্জুর করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা ও শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৭ ০৩:১৫
Share:

মোর্চার তিন নেতা (বাঁ দিক থেকে) ডি কে প্রধান, তিলক রোকা এবং পি টি ওলা। ফাইল চিত্র।

দার্জিলিংয়ের ভানু ভবনে গোলমালের ঘটনায় ধৃত গোর্খা জনমুক্তি মোর্চার তিন প্রতিনিধিকে শিলিগুড়ি নেওয়ার জন্য ‘ট্রানজিট রিমান্ড’ পেল সিআইডি। শনিবার ধৃতদের আলিপুর আদালতে তোলা হয়। আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতের ভারপ্রাপ্ত বিচারক কেয়া বালা ধৃতদের দু’দিনের ‘ট্রানজিট রিমান্ড’ মঞ্জুর করেন।

Advertisement

সিআইডি আদালতে জানিয়েছে, হরিয়ানার গুরুগ্রামের সেক্টর ৫৬ থেকে তিলক রোকা, পি টি ওলা এবং ডি কে প্রধান নামে ওই তিন জনকে শুক্রবার গ্রেফতার করা হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে দিল্লিতে দেখা করতে গিয়েছিল মোর্চার একটি প্রতিনিধি দল। সেই দলে তাঁরাও ছিলেন। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে দেখা করেন তাঁরা। সিআইডি-র অফিসারেরা ওই তিনজনকে গ্রেফতার করতে পারলেও মোর্চা নেতা রোশন গিরি-কে গ্রেফতার করা যায়নি। তিনি পালিয়ে যান।

আরও পড়ুন: বার্তা পাঠিয়ে সন্ধি চাইছেন বিমল গুরুঙ্গ

Advertisement

শুক্রবার গ্রেফতারের পরে ওই রাতেই বিমানে কলকাতায় নিয়ে আসা হয় তাঁদের। এ দিন সকালে এসএসকেএম হাসপাতালে শারীরিক পরীক্ষার পর হাজির করানো হয় আলিপুর আদালতে। একই সঙ্গে ট্রানজিট রিমান্ডে ধৃতদের শিলিগুড়ি আদালতে হাজির করানো জন্য আবেদন জানানো হয়। এ দিন বিকেলে বিচারক সিআইডি-র আবেদন মঞ্জুর করেন।

এ দিকে ধৃতদের এ দিনই শিলিগুড়ি আদালতে তোলা হবে বলে চাউর হয়ে যায়। ধৃত নেতাদের আত্মীয়রা আদালত চত্বরে চলে আসেন। সকালের দিকে আদালতে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অফিসারেরাও চলে আসেন। যদিও দুপুরের পরে জানা যায় ধৃত নেতাদের কলকাতার আলিপুর আদালতে তোলা হয়েছে। আপাতত ভবানীভবনে তাঁদের জেরা করা হবে।

রবিবার, নাকি আগামী সোমবার ধৃতদের শিলিগুড়ি আদালতে তোলা হবে তা অবশ্য এখনও স্পষ্ট নয়। সিআইডির উত্তরবঙ্গের স্পেশাল সুপারিন্টেডেন্ট অজয় প্রসাদ বলেন, ‘‘দু’দিনের রিমান্ড রয়েছে। সেই মতোই আদালতে তোলা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন