দুলাল খুনের মামলায় ডাক

বিজেপি সূত্রে জানানো হয়েছে, ওই দিন ডাকা হয়েছিল দলের বলরামপুরের ব্লক স্তরের এক নেতা এবং কয়েক জন বিজেপি কর্মী সমর্থককেও। বৃহস্পতিবার আরও কয়েক জনকে ডেকে পাঠানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৮ ০২:২৬
Share:

বলরামপুরের ডাভা গ্রামের বিজেপি কর্মী দুলাল কুমারের খুনের মামলায় বৃহস্পতিবার দলেরই এক পঞ্চায়েত সদস্যকে ডেকে জিজ্ঞাসাবাদ করল সিআইডি। বিজেপি সূত্রে জানা গিয়েছে, এ দিন গেঁড়ুয়া গ্রাম পঞ্চায়েতের বিজেপির এক নির্বাচিত সদস্যকে তলব করে সিআইডি জিজ্ঞাসাবাদ করেছে।

Advertisement

গত ২ জুন বলরামপুরের গেঁড়ুয়া পঞ্চায়েতের ডাভা গ্রামের বিজেপি কর্মী দুলাল কুমারের দেহ গ্রামের বাইরে হাইটেনশন বিদ্যুতের খুঁটিতে ঝুলন্ত অবস্থায় মেলে। আগের রাত থেকে নিখোঁজ ছিলেন দুলাল। প্রথমে পুলিশ ঘটনাটি অস্বাভাবিক মৃত্যু বলে দাবি করে। পরে তদন্তভার দেওয়া হয় সিআইডিকে। বুধবার দুলাল কুমারের খুনের ঘটনায় ডাভা গ্রাম ও সংলগ্ন এলাকার বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। বিজেপি সূত্রে জানানো হয়েছে, ওই দিন ডাকা হয়েছিল দলের বলরামপুরের ব্লক স্তরের এক নেতা এবং কয়েক জন বিজেপি কর্মী সমর্থককেও। বৃহস্পতিবার আরও কয়েক জনকে ডেকে পাঠানো হয়। তাঁদের মধ্যে ছিলেন বিজেপির এক পঞ্চায়েত সদস্য। বিজেপির জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, ‘‘বলরামপুরের ঘটনাগুলির তদন্তভার সিআইডি নিলেও এখনও পর্যন্ত রহস্যের কোনও কিনারা হয়নি। আমাদের সদস্যদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কিন্তু যাঁদের নাম এফআইআরে রয়েছে তাঁদের ধরা হচ্ছে না। এই তদন্তে আমাদের আস্থা নেই। তাই আমরা সিবিআই তদন্ত দাবি করেছি।’’

তবে সিআইডির এক কর্তা দাবি করেছেন, ঘটনায় যাঁরা কোনও না কোনও ভাবে সম্পর্কিত থাকতে পারেন বলে মনে হয়েছে, তাঁদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যাঁদের ডাকা হচ্ছে, তাঁদের রাজনৈতিক রং দেখা হচ্ছে না। ৩০ মে বলরামপুরেরই সুপুরডি গ্রামে বিজেপির যুব মোর্চার কর্মী ত্রিলোচন মাহাতোর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল। ওই ঘটনাতেও একই ভাবে সিআইডি সুপুরডি গ্রামের অনেক বাসিন্দাকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে বলে ওই কর্তা জানান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন