Circular Rail

কালীপুজো উপলক্ষে চক্ররেল কখন কোন ট্রেন চালাবে, জানাল পূর্বরেল

পূর্বরেলের তরফে জানানো হয়েছে, আগামী ২৫ অক্টোবর থেকে ২৮ অক্টোবর বিকেল ৪টে থেকে সকাল ৭টা পর্যন্ত চক্ররেলের পরিষেবা নিয়ন্ত্রিত হবে। ২৪ ও ২৫ তারিখ রাতে কিছু বাড়তি ট্রেনও চালানো হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ২১:০৯
Share:

ঘুরপথে চলবে বেশ কিছু ট্রেন। —ফাইল ছবি

কালীপুজোর বিসর্জন উপলক্ষে আগামী সপ্তাহে ৪ দিন চক্ররেলের গতিবিধি নিয়ন্ত্রণ করা হবে। পূর্বরেলের তরফে জানানো হয়েছে, আগামী ২৫ অক্টোবর থেকে ২৮ অক্টোবর বিকেল ৪টে থেকে সকাল ৭টা পর্যন্ত চক্ররেলের গতিবিধি নিয়ন্ত্রিত হবে।

Advertisement

ওই দিনগুলিতে ৩টি ট্রেন (৩০৩১২, ৩০১৫২ এবং ৩০৩১৪)-এর গতিবিধি কলকাতা স্টেশন পর্যন্ত সংক্ষিপ্ত করা হবে। আরও ৩টি ট্রেন (৩০৩৩১, ৩০১১১ এবং ৩০৩১৩) কলকাতা স্টেশন থেকে ছাড়বে। এ ছাড়া, ৩০১২২, ৩০১২৩ এবং ৩০১৫৪, ৩০১৩৫ ট্রেনগুলির গতিপথ শিয়ালদহ (উত্তর) স্টেশনে ঘুরিয়ে দেওয়া হবে। ৩০৭১১ এবং ৩০৫৫২ ট্রেন দু’টি ঘুরিয়ে দেওয়া হবে বালিগঞ্জ স্টেশনে।

রেল জানিয়েছে, ৩০১১২ এবং ৩০৩১৭ ট্রেন দু’টি কাঁকুড়গাছি রোড জংশন-বালিগঞ্জ রুটে ঘুরিয়ে দেওয়া হবে। ৩০৩৩২ ট্রেনটিও কাঁকুড়গাছি দিয়ে ঘুরবে। ৩০৪১৬ এবং ৩০৪৫১ ট্রেন দু’টি মাঝেরহাট স্টেশন পর্যন্ত যাবে, সেখান থেকেই ছাড়বে।

Advertisement

কালীপুজো এবং দীপাবলি উপলক্ষে ২৪ ও ২৫ তারিখ রাতে কিছু বাড়তি ট্রেনও চালাবে পূর্বরেল। এক জোড়া করে বাড়তি ট্রেন যে যে রুটে চলবে সেগুলি হল, শিয়ালদহ-ডানকুনি (রাত সাড়ে ১১টা-১২.২৫ মিনিট), শিয়ালদহ-বারাসত (রাত ১২.১০-১.১০ মিনিট), শিয়ালদহ-রানাঘাট (রাত ১১.৪৫-১২.৪০ মিনিট), শিয়ালদহ-বারুইপুর (রাত সাড়ে ১২টা-১.২৫ মিনিট)। এ ছাড়া বিকেল ৫.৩৫ মিনিটে শিয়ালদহ থেকে বারুইপুরের উদ্দেশে একটি ট্রেন ছাড়বে। ২৪ ও ২৫ তারিখ মোট ১৩টি লোকাল ট্রেন এবং ৬টি মাতৃভূমি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন