শাসক-বিরোধী সংঘর্ষে উত্তাল শান্তিপুর, অবরোধ ৩৪ নং জাতীয় সড়ক

ভোটের মুখে সংঘর্ষে অগ্নিগর্ভ হয়ে উঠল নদিয়া জেলার শান্তিপুর। আগামী বৃহস্পতিবার বিধানসভা ভোট ওই জেলায়। ঠিক তার আগেই শান্তিপুরের জোট প্রার্থী ও কর্মীদের উপর হামলার অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে। সোমবার রাতের এই ঘটনার জেরে মঙ্গলবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তেজনার পারদ চড়তে থাকে এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা:

শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৬ ১৪:৩৭
Share:

ভোটের মুখে সংঘর্ষে অগ্নিগর্ভ হয়ে উঠল নদিয়া জেলার শান্তিপুর। আগামী বৃহস্পতিবার বিধানসভা ভোট ওই জেলায়। ঠিক তার আগেই শান্তিপুরের জোট প্রার্থী ও কর্মীদের উপর হামলার অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে। সোমবার রাতের এই ঘটনার জেরে মঙ্গলবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তেজনার পারদ চড়তে থাকে এলাকায়। ঘটনার প্রতিবাদে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে এলাকার জোট সমর্থকরা। শান্তিপুর থানার ওসি পার্থপ্রতিম রায়কে অপসারিত করার দাবিও তুলেছে বিরোধীরা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, গতকাল রাতে শান্তিপুরের ফকিরতলা এলাকার জোটকর্মী নজরুল বিশ্বাসের বাড়িতে হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। খবর পেয়ে সদলবলে নজরুলবাবুর বাড়ি যান এলাকার জোট প্রার্থী অরিন্দম ভট্টাচার্য। অরিন্দমবাবু এলাকায় পৌঁছলে ফের হামলা চালায় দুষ্কৃতীরা। ভাঙচুর চালানো হয় তাঁদের গাড়িতেও। এর পরেই পুলিশে খবর দেন অরিন্দমবাবুরা। রাতে পুলিশ আসলেও দুষ্কৃতীদের কাউকেই গ্রেফতার করতে পারেনি। এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকালেই এলাকায় প্রতিবাদীদের মিছিল বের করেন বাম-কংগ্রেস সমর্থকরা। অবরোধ করা হয় জাতীয় সড়ক। দোষীদের অবিলম্বে গ্রেফতার করা না হলে থানা ঘেরাওয়েরও হুমকি দেয় তাঁরা। এই অবরোধের জেরে ৩৪ নম্বর জাতীয় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

অন্য দিকে তৃণমূলের প্রার্থী অজয় কর হামলার অভিযোগ কার্যত অস্বীকার করে বলেছেন, ‘‘সবই সিপিএমের সাজানো গল্প। প্রতি বার ভোটের আগেই ওরা এই নাটকটা করে। এ বারও সেই ঘটনার পুনরাবৃত্তি হল।’’

Advertisement

আরও পড়ুন-নেত্রীর বাণে ঘায়েল ভাইয়েরা খেপে লাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন