Kolkata News

বিদ্যুত্স্পর্শে মৃত ১, গাড়ি ভাঙচুর, আগুন, কার্যত রণক্ষেত্র সরিষা

প্রতিবাদে কলাগাছিয়ার কাছে বিদ্যুৎ বণ্টন সংস্থার অফিসে হামলা চালান গ্রামবাসীরা। অভিযোগ, অফিসের ভিতরে ঢুকে লাঠি দিয়ে মারধর করা হয় কর্মীদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডায়মন্ড হারবার শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৭ ১৮:৪১
Share:

বিদ্যুৎ অফিসের বাইরে পুড়ে যাওয়া গাড়ি। — নিজস্ব চিত্র।

ডায়মন্ড হারবারের কামারপোল লস্কর পাড়া গ্রামে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক কিশোরের। প্রতিবাদে রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার অফিস ভাঙচুর করেন উত্তেজিত গ্রামবাসীরা। কর্মীদের মারধর করা ও গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ। এর ফলে উত্তেজনা ছড়িয়ে পড়েছে ডায়মন্ড হারবারের পারুলিয়া কোস্টাল থানার অন্তর্গত গোটা সরিষা এলাকায়। এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

Advertisement

মঙ্গলবার দুপুর তিনটে নাগাদ ঘটনাটি ঘটে কামারপোল লস্করপাড়া এলাকায়। বিদ্যুতের তার মেরামতি করতে ওই এলাকায় যান রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার কর্মীরা। গ্রামবাসীদের অভিযোগ, মেরামতির কাজ করে যাওয়ার পরেই বিদ্যুতের একটি তার ছিঁড়ে পড়ে ওই কিশোরের উপর। তার জড়িয়ে মৃত্যু হয় বছর সতেরোর ওই কিশোরের।

এর পরই অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। প্রতিবাদে কলাগাছিয়ার কাছে বিদ্যুৎ বণ্টন সংস্থার অফিসে হামলা চালান গ্রামবাসীরা। অভিযোগ, অফিসের ভিতরে ঢুকে লাঠি দিয়ে মারধর করা হয় কর্মীদের। বাইরে দাঁড় করিয়ে রাখা গাড়ি ভাঙচুর করে তাতে আগুনও লাগিয়ে দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন, দাবি না মিটলে ‘আন্দোলন’

আরও পড়ুন, মঞ্চ কার, হাতাহাতি দুই গোষ্ঠীর

আক্রান্ত বিদ্যুত্কর্মীদের বক্তব্য, মেরামতির কাজ করতে গিয়েছিলেন তাঁরা। গ্রামবাসীরা মনে করেন, হুকিং অভিযান চালানো হচ্ছে। ধরপাকড়ের ভয়ে তড়িঘড়ি হুকিংয়ের লাইন খুলতে গিয়েই বিদ্যুত্স্পৃষ্ট হয় ওই কিশোর।

ডায়মন্ড হারবারে রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার ডিভিশনাল ম্যানেজার, সুপ্রতিম পাল জানিয়েছেন, ওই হামলায় অফিসের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। গুরুত্বপূর্ণ নথিপত্র আগুনে পুড়ে গিয়েছে। আহত কর্মীদের সরিষা গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

বিদ্যুৎ কর্মীদের গাড়ি ভাঙচুর করেন উত্তেজিত গ্রামবাসীরা। — নিজস্ব চিত্র।

বিদ্যুত্ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় পরে বলেছেন, ‘‘হুকিংবিরোধী কোনও অভিযান ছিল না। কেবলের তার লাগাতে গিয়েছিলেন কর্মীরা।’’

পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পৌঁছেছে ডায়মন্ড হারবার ও পারুলিয়া কোস্টাল থানার পুলিশ। এলাকা এখনও থমথমে। এখনও কেউ গ্রেফতার হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন