Mamata Banerjee

Covid-19 Vaccination: বাংলার চাপেই বিনামূল্যে টিকায় রাজি প্রধানমন্ত্রী, জোড়া টুইটে দাবি করলেন মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী মোদী সোমবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণে জানান, আগামী ২১ জুন থেকে ১৮ ঊর্ধ্বদের জন্য রাজ্যগুলিকে বিনামূল্যে টিকা দেবে কেন্দ্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ২২:২০
Share:

মোদীকে বিঁধে মমতার জোড়া টুইট। নিজস্ব চিত্র।

বাংলার চাপেই শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৮ বছরের বেশি বয়সিদের বিনামূল্যে করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সোমবার রাতে দু’টি টুইটারে মুখ্যমন্ত্রীর অভিযোগ, মোদী এবং কেন্দ্রীয় সরকারের এই ‘বিলম্বিত বোধোদয়’ দেশ জুড়ে বহু মানুষের মৃত্যুর কারণ হয়েছে।

Advertisement

প্রধানমন্ত্রী মোদী সোমবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণে জানান, আগামী ২১ জুন থেকে ১৮ ঊর্ধ্বদের জন্য রাজ্যগুলিকে বিনামূল্যে টিকা দেবে কেন্দ্র। এরপর প্রথম টুইটে মমতা লেখেন, ‘গত ২১ ফেব্রুয়ারি এবং তার পরেও একাধিক বার আমি প্রধানমন্ত্রীকে চিঠি লিখে ধারাবাহিক ভাবে বিনামূল্যে টিকা সরবরাহের দাবি জানিয়েছিলাম। ৪ মাস কেটে গেলেও অনেক চাপের পর শেষ পর্যন্ত তিনি আমাদের কথা শুনেছেন। আমরা যা দাবি করেছিলাম, তা কার্যকর করেছেন।’

দ্বিতীয় টুইটে মমতা লিখেছেন, ‘এই অতিমারি শুরুর পর থেকেই ভারতের জনগণের জীবনকে অগ্রাধিকার দেওয়ার প্রয়োজন ছিল। দুর্ভাগ্যক্রমে প্রধানমন্ত্রীর এই বিলম্বিত সিদ্ধান্তের মূল্য হিসেবে অনেককে জীবন দিতে হয়েছে। আশা করব এ বার প্রচার নয়, টিকাকরণের লক্ষ্য হবে জনস্বার্থ।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন