Mamata Banerjee

Mamata Banerjee: স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে ‘রাফ অ্যান্ড টাফ’ পদক্ষেপ, কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী

রাজ্যের সব জেলার জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিক, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ এবং সুপারদের সঙ্গে করোনা মোকাবিলা নিয়ে বৈঠক করেন মমতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৭:০১
Share:

ফাইল ছবি।

শুধু মূল বিষয়গুলি
শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৭:২৪ key status

স্বাস্থ্যে নিয়োগ দ্রুত করায় জোর মুখ্যমন্ত্রীর

স্বাস্থ্য দফতরে নিয়োগ দ্রুত শেষ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘হেলথ রিক্রুটমেন্ট কমিটিকে স্পেশাল কেয়ার দিয়ে এটা করার জন্য বলা হয়েছে। ডাক্তার, নার্স, প্যাথোলজিকাল কর্মীর প্রয়োজন। স্বাস্থ্য সচিবকে দ্রুত নিয়োগ শেষ করে ফেলতে বলা হয়েছে।’’  

শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৭:০২ key status

রাজ্যের চিকিৎসা পরিষেবা অনেক ভাল, এখানেই চিকিৎসা করান: মমতা

অন্যান্য রাজ্যের চেয়ে বাংলায় চিকিৎসার পরিষেবা অনেক বেশি। আমি চাইব, রাজ্যের মানুষ স্বাস্থ্যসাথী কার্ড ব্যবহার করে রাজ্যের হাসপাতালেই চিকিৎসা করান। 

Advertisement
শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৭:০০ key status

স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে ‘রাফ অ্যান্ড টাফ’ হওয়ার নির্দেশ: মমতা

কেউ স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে ‘রাফ অ্যান্ড টাফ’ হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আইনি পথে কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে। বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যসচিবের নেতৃত্বের কমিটি করা হয়েছে। তাঁরা সরকারকে পরামর্শ দেবে। রাজ্যের দেওয়া স্বাস্থ্যসাথী কার্ডে রাজ্যেই চিকিৎসা করার পরামর্শ মুখ্যমন্ত্রীর। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘যে সমস্ত নার্সিংহোম স্বাস্থ্যসাথী কার্ড ফিরিয়ে দিচ্ছে, এ বার তাদের স্বাস্থ্য পরীক্ষা করব আমরা। সাধারণ মানুষ যেন স্বাস্থ্যসাথীর সুবিধা পায়। আমি আবেদন করব, বাইরে না গিয়ে এই রাজ্যেই চিকিৎসা করান। এখানে এখন সমস্ত চিকিৎসার ব্যবস্থা রয়েছে।’’

শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৪:১০ key status

করোনা মোকাবিলায় নবান্নে ভার্চুয়াল বৈঠকে মমতা

রাজ্যের সব জেলার জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিক, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ এবং সুপারদের সঙ্গে করোনা মোকাবিলা নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, এ বার করোনার ঢেউ এলেও যাতে রাজ্যবাসীকে সমস্যার মধ্যে পড়তে না হয়, সে বিষয়েই বৈঠকে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী। পরীক্ষা বাড়ানোর ব্যাপারেও গুরুত্বপূর্ণ নির্দেশ দিতে পারেন মমতা। 

Advertising
Advertising
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও পড়ুন
Advertisement