Uttarkashi Tunnel Rescue Operation

উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে রয়েছেন বাংলার তিন শ্রমিক, উদ্ধারের পর ঘরে ফেরাতে দল পাঠালেন মমতা

উত্তরকাশীতে যে দলটি পাঠাচ্ছে রাজ্য, তাতে কে কে রয়েছেন, তা এক্সে জানিয়েছেন মমতা। তাঁদের ফোন নম্বরও দিয়েছেন তিনি। দলটি গাড়িতে চেপে উত্তরকাশী রওনা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৮:১১
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

উত্তরাখণ্ডের সুড়ঙ্গে আটকে পড়া ৪১ জন শ্রমিককে উদ্ধারের কাজ প্রায় শেষের পথে। ওই শ্রমিকদের মধ্যে রয়েছেন বাংলার তিন জন। তাঁদের নিরাপদে ঘরে ফেরানোর জন্য উত্তরাখণ্ডে দল পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স (সাবেক টুইটার)-এ সে কথা জানিয়েছেন তিনি।

Advertisement

মমতা এক্সে লিখেছেন, ‘‘আমাদের মানুষজনকে সাহায্যের জন্য উত্তরকাশীতে দৌড়ে গিয়েছে একটি দল। দিল্লির রেসিডেন্ট কমিশনার দফতরের সংযোগকারী অফিসার রাজদীপ দত্তের নেতৃত্বাধীন দলটি উত্তরকাশীর সিল্কিয়ারা সুড়ঙ্গে আটকে থাকা শ্রমিকদের উদ্ধার এবং পশ্চিমবঙ্গে ফেরাতে সাহায্য করবে।’’ এর পরেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ওই দলে আর কে কে রয়েছেন। তাঁদের ফোন নম্বরও দিয়েছেন তিনি। ওই দলে রয়েছেন শুভব্রত প্রামাণিক, সোমনাথ চক্রবর্তী, রাজুকুমার সিংহ। ওই দলটি গাড়িতে চেপে উত্তরকাশী রওনা হয়েছে। গাড়ির নম্বর, চালকের নাম এবং মোবাইল নম্বরও মমতা লিখেছেন এক্সের পোস্টে। তিনি লেখেন, ‘‘দলটি গাড়িতে চেপে কোচবিহারের মানিক তালুকদার, হরিনাখালির সেবিক পাখেরা এবং হুগলির নিমডাঙ্গির জয়দেব প্রামাণিককে সাহায্যের জন্য বেরিয়ে গিয়েছে। তাঁরা উত্তরকাশীর সিল্কিয়ারা-বারকোট সুড়ঙ্গে আটকে রয়েছেন।’’ সব রকমের সাহায্যের আশ্বাসও দিয়েছেন তিনি।

গত ১২ নভেম্বর থেকে সিল্কিয়ারা সুড়ঙ্গে ধস নেমে আটকে পড়েছেন ৪১ জন শ্রমিক। বিভিন্ন উপায়ে তাঁদের উদ্ধারের চেষ্টা চলছে। শেষ পর্যন্ত ইঁদুরের মতো গর্ত খুঁড়ে তাঁদের বার করার চেষ্টা চলছে। সুড়ঙ্গের বাইরে অপেক্ষা করছে অ্যাম্বুল্যান্স। তাতে চাপিয়ে শ্রমিকদের জেলা হাসপাতালে ভর্তি করানো হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন