Dilip Ghosh

Dilip Ghosh: মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের ঘোষণা আগেই করা উচিত ছিল মুখ্যমন্ত্রীর: দিলীপ ঘোষ

করোনা পরিস্থিতিতে চলতি বছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ২৩:২৬
Share:

—নিজস্ব চিত্র।

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত অনেক আগেই নেওয়া উচিত ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার এমনটাই মন্তব্য করলেন রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

করোনা পরিস্থিতিতে চলতি বছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর এই সিদ্ধান্তকে স্বাগত জানালেও এ নিয়ে মমতার সমালোচনা করতে ছাড়েননি দিলীপ। তাঁর মতে, “পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত সঠিক। তবে এ ঘোষণা আগেই করা উচিত ছিল।”

সোমবার পূর্ব বর্ধমানে দলীয় কর্মীদের নিয়ে বৈঠক করেন দিলীপ। ওই বৈঠকের পর জেলা বিজেপি কার্যালয়ের সামনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপের দাবি, এর আগে কারও সঙ্গে পরামর্শ না করেই চলতি বছরে এই দুই পরীক্ষা হতে পারে বলে ঘোষণা করেছিলেন মমতা। তিনি বলেন, “কারও সঙ্গে কোনও রকমের আলোচনা না করেই মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষা কবে হবে, কী ভাবে হবে, তা নিয়ে সিদ্ধান্ত নিতে চেয়েছিল রাজ্য সরকার।” তাঁর আরও দাবি, “কেন্দ্রীয় সরকার এ ধরনের কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে বিশেষজ্ঞদের পরামর্শ নেয়।” যদিও করোনার আবহে পরীক্ষা বাতিল করার রাজ্য সরকারের সিদ্ধান্তকে সঠিক বলেও দিলীপের মন্তব্য, “পরীক্ষার্থীরা আমাদের ভবিষ্যৎ। তাঁদের জীবনের মূল্য রয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন