Mamata Banerjee

Mamata Banerjee: হাসিনার পাঠানো হাড়িভাঙা আম পেয়ে আপ্লুত মমতা, চিঠিতে বললেন ‘আগে কখনও খাইনি’

বাংলাদেশের রংপুর জেলার বিখ্যাত হাড়িভাঙা আম মমতাকে উপহার দিয়েছিলেন শেখ হাসিনা। রাজ্যে প্রায় ৬৫ মন আম এসেছিল ওপার বাংলা থেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ১৯:১৯
Share:

শেখ হাসিনাকে মমতার চিঠি।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো হাড়িভাঙা আম পেয়ে ‘আপ্লুত’ মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠি লিখে জানালেন ‘হাসিনাদি’-কে ধন্যবাদ জানালেন বাংলার মুখ্যমন্ত্রী।

Advertisement

বাংলাদেশের রংপুর জেলার বিখ্যাত হাড়িভাঙা আম মমতাকে উপহার দিয়েছিলেন হাসিনা। রাজ্যে প্রায় ৬৫ মন আম এসেছিল ওপার বাংলা থেকে। ওই আমের নাম আগে শুনলেও কখনওই খাননি মুখ্যমন্ত্রী। তা জানিয়ে তিনি চিঠিতে লেখেন, ‘শ্রদ্ধেয়া হাসিনা দি, আপনার পাঠানো আম পেয়ে আমার খুব ভাল লেগেছে। বাংলাদেশের রংপুর জেলার হাড়িভাঙ্গা আমের নাম আমি শুনেছিলাম। আগে কখনও খাইনি। আপনি এত আম পাঠিয়েছেন যে, আমি দু’হাত ভরে বিলিয়েছি। আমি সত্যিই আপ্লুত। শ্রদ্ধা নেবেন।’

তবে শুধু মমতাকেই নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকেও হাড়িভাঙা আম উপহার দিয়েছিলেন হাসিনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন