ছাত্ররা বুথ শক্ত করুক, চান মমতা

পালক নানা কর্মসূচির মধ্য দিয়ে ইতিমধ্যেই এ রাজ্যে বুথে বুথে দলীয় সংগঠন বাড়ানোর কাজ শুরু করে দিয়েছে বিজেপি। ব্যবধান যতই কম হোক, সাতটি পুরসভার সাম্প্রতিক নির্বাচনের ফলে বিজেপির দ্বিতীয় স্থানে উঠে আসাটাও ভাবনায় রয়েছে তৃণমূলের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৭ ০৩:১৮
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

এ বার থেকে তৃণমূল ছাত্র পরিষদের অন্তত পাঁচ জনকে এক একটি বুথের দায়িত্ব নিতে হবে বলে নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার গাঁধীমূর্তির পাদদেশে ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে তৃণমূল নেত্রী বলেন, ‘‘বুথস্তরে আরও শক্তিশালী করতে হবে তৃণমূল ছাত্র পরিষদকে। আমি খুশি হব যে দিন প্রতিটি বুথে তৃণমূল ছাত্র পরিষদের পাঁচ জন করে কর্মী থাকবে।’’

Advertisement

আরও পড়ুন: বহিরাগত ঠেকাতে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

বিস্তারক, পালক নানা কর্মসূচির মধ্য দিয়ে ইতিমধ্যেই এ রাজ্যে বুথে বুথে দলীয় সংগঠন বাড়ানোর কাজ শুরু করে দিয়েছে বিজেপি। ব্যবধান যতই কম হোক, সাতটি পুরসভার সাম্প্রতিক নির্বাচনের ফলে বিজেপির দ্বিতীয় স্থানে উঠে আসাটাও ভাবনায় রয়েছে তৃণমূলের।

Advertisement

অনেকের মতে, সে জন্যই আগামী ২০১৯ এর লোকসভা ভোটের আগে বুথস্তরে বিজেপির মোকাবিলায় সংগঠন তৈরিতে রাজনৈতিক ভাবে ছাত্রদেরই হাতিয়ার করতে চাইছেন মমতা। যাতে নবীন প্রজন্মের লড়াকু মানসিকতা কাজে লাগানো যায়। এই পরিপ্রেক্ষিতেই মমতা এ দিন সভায় বলেন, ‘‘২০১৯-এ পরিবর্তনের লড়াইয়ের ডাক দিন। নতুন ভারত, নব প্রজন্ম তৈরি করবে এই বাংলার তরুণরাই।’’ আগামী বছর এ রাজ্যে পঞ্চায়েত ভোট। সেই ভোটের সাফল্যের অংশীদার হয়ে ছাত্র-ছাত্রীদের আগামী বছর ২৮ অগস্ট গাঁধী মূর্তির পাদদেশে উদ্‌যাপন করার পরামর্শ দিয়েছেন নেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন