হাফ হাতার সু-পরামর্শ

ডেঙ্গি নিয়ে বিধানসভায় সোমবার শাসক এবং বিরোধী তরজার মাঝখানে খানিক লঘু সুর এনে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য। ডেঙ্গি মোকাবিলায় কী করণীয়, তা নিয়ে চিকিৎসকসুলভ ভঙ্গিতে পরামর্শ দিচ্ছিলেন মুখ্যমন্ত্রী।

Advertisement
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৬ ০৩:৫৪
Share:

ডেঙ্গি নিয়ে বিধানসভায় সোমবার শাসক এবং বিরোধী তরজার মাঝখানে খানিক লঘু সুর এনে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য। ডেঙ্গি মোকাবিলায় কী করণীয়, তা নিয়ে চিকিৎসকসুলভ ভঙ্গিতে পরামর্শ দিচ্ছিলেন মুখ্যমন্ত্রী। এবং ওই সব পরামর্শে মুখ্যমন্ত্রী সাক্ষী মানছিলেন কংগ্রেসের বিদ্রোহী বিধায়ক মানস ভুঁইয়াকে। তিনি বলেন, ‘‘কী ডক্টর ভুঁইয়া, ঠিক বলছি তো?’’ তার পরেই বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীকেও ‘ডক্টর সুজন চক্রবর্তী’ বলে সম্বোধন করে তাঁকেও সাক্ষী মানেন মুখ্যমন্ত্রী। পর ক্ষণেই ভুল শুধরে বলেন, ‘‘সরি, উনি ডক্টরেট।’’ এর পর মুখ্যমন্ত্রী মশার হাত থেকে বাঁচতে সুজনবাবুকে হাফ হাতার বদলে ফুলহাতা জামা পরার পরামর্শ দেন। বলেন, ‘‘আমিও পরতে পারি। কিন্তু আমার অভ্যাস নেই।’’ সুজনবাবুর প্রতিক্রিয়া ছিল শুধু হাসি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন