Coal Scam

আবার নোটিস! কয়লা-কাণ্ডে লালাকে পেতে মরিয়া সিবিআই

অনুপ মাঝির সঙ্গে ইসিএল, রেল এবং সিআইএসএফ-এর একাংশের কর্মীদের সঙ্গে আঁতাত করে বেআইনি ভাবে কয়লা পাচারে যুক্ত ছিল বলে জানতে পেরেছে সিবিআই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ১৯:৩৪
Share:

অনুপ মাঝির সঙ্গে ইসিএল, রেল এবং সিআইএসএফ-এর একাংশের কর্মীদের সঙ্গে আঁতাত করে বেআইনি ভাবে কয়লা পাচারে যুক্ত ছিল বলে জানতে পেরেছে সিবিআই। গ্রাফিক: শৌভিক দেবনাথ

কয়লা মামলায় ফের অনুপ মাঝি ওরফে লালার বাড়িতে সিবিআইয়ের নোটিস। কয়লা-কাণ্ড সামনে আসতেই অনুপ মাঝির খোঁজ শুরু করে সিবিআই। তাঁকে দু’বার নোটিস দিয়ে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু তার পরেওলালা তলব এড়িয়ে যান। শুক্রবার সল্টলেকে লালার বাড়িতে যান কেন্দ্রীয় গোয়েন্দারা। পরিবারের কেউ সেখানে ছিলেন না। কাউকে না পেয়ে বাড়ির দরজাতেই তৃতীয় নোটিস সাঁটিয়ে দেয় সিবিআই। তাতে বলা হয়েছে, ২১ ডিসেম্বরের মধ্যে নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে হাজির হতে বলা হয়েছে।

Advertisement

অনুপ মাঝির সঙ্গে ইসিএল, রেল এবং সিআইএসএফ-এর একাংশের কর্মীদের সঙ্গে আঁতাত করে বেআইনি ভাবে কয়লা পাচারে যুক্ত ছিল বলে জানতে পেরেছে সিবিআই। বেশ কয়েকজনের নামও ইতিমধ্যে উঠে এসেছে। রাজ্যজুড়ে সিবিআই তল্লাশি অভিযানও চালায়। তদন্ত শুরু করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

আরও পড়ুন: সোমবার সশরীরে স্পিকার সকাশে শুভেন্দু, শনিবার যোগদান পাকা

Advertisement

সিবিআইয়ের গোয়েন্দারা মনে করছেন, লালাকে জেরা করতে পারলে আরও কিছু তথ্য উঠে আসতে পারে। এ দিকে পরিস্থিতি বেগতিক দেখে সপরিবার গা ঢাকা দিয়েছেন লালা।

আরও পড়ুন: শুভেন্দুর ইস্তফা গ্রহণ করলেন না স্পিকার, সোমবার হাজিরার নির্দেশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন