News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

নিয়োগ দুর্নীতি মামলা: তল্লাশি ও তদন্ত। টি২০ ম্যাচ: ভারত বনাম অস্ট্রেলিয়া। বিধানসভার অধিবেশন। রাজ্যের আবহাওয়া কেমন?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ০৭:২৮
Share:

ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজে শুক্রবার চতুর্থ ম্যাচ। ছবি: পিটিআই।

নিয়োগ দুর্নীতি মামলা: তল্লাশি ও তদন্ত

Advertisement

নিয়োগ দুর্নীতি মামলায় বৃহস্পতিবার কলকাতা, নিউটাউন, মুর্শিদাবাদ, কোচবিহারে তল্লাশি চালিয়েছে সিবিআই। তার মধ্যে ছিল কলকাতার ১০১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত, বিধাননগরের মেয়র পারিষদ তথা বিধায়ক অদিতি মুন্সীর স্বামী দেবরাজ চক্রবর্তী এবং ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বাড়ি। আজ নতুন করে কোথাও তল্লাশি হয় কি না, তদন্ত কোন পথে এগোয় সেই সংক্রান্ত খবরে নজর থাকবে।

টি২০ ম্যাচ: ভারত বনাম অস্ট্রেলিয়া

Advertisement

ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজে আজ চতুর্থ ম্যাচ। প্রথম দু’টি ম্যাচে জেতার পর তৃতীয় ম্যাচে হারতে হয়েছে ভারতকে। সিরিজে ভারত এগিয়ে ২-১ ফলে। আজ সূর্যকুমার যাদবেরা জিতলেই সিরিজ জিতে যাবে ভারত। অন্য দিকে, ম্যাথু ওয়েডের অস্ট্রেলিয়ার সামনে সিরিজ বাঁচানোর লড়াই। রায়পুরে খেলা শুরু সন্ধ্যা ৭টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিধানসভার অধিবেশন

বিধানসভার শীতকালীন অধিবেশন চলছে। প্রশ্নোত্তর পর্বের পাশাপাশি, স্থায়ী সমিতির রিপোর্ট নিয়েও আলোচনা হবে। অন্য দিকে, আজ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিজেপি বিধায়কদের বিরুদ্ধে হওয়া জাতীয় সঙ্গীত অবমাননার মামলা খারিজের জন্য আবেদন জানাতে পারেন কলকাতা হাই কোর্টে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি সুস্পষ্ট নিম্নচাপ তৈরি হয়েছে। যা আগামী কয়েক ঘণ্টায় গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। যার ফলে রাজ্যের তাপমাত্রা স্বাভাবিকের থেকে কিছুটা বেশি থাকবে। আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার সেই সংক্রান্ত খবরে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন