News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ছয়

বিজেপির ‘নবান্ন অভিযান’ কর্মসূচি। দুর্গাপুজোর অনুদান মামলার রায় ঘোষণা করবে হাই কোর্ট। মেদিনীপুর সফরে মুখ্যমন্ত্রী। আবহাওয়া কেমন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ০৭:৪৩
Share:

মঙ্গলবার বিজেপির ‘নবান্ন অভিযান’ কর্মসূচি রয়েছে। ছবি পিটিআই।

বিজেপির ‘নবান্ন অভিযান’ কর্মসূচি

Advertisement

আজ, মঙ্গলবার বিজেপির ‘নবান্ন অভিযান’ কর্মসূচি রয়েছে। তৃণমূল সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে তাদের এই কর্মসূচি। এই কর্মসূচি উপলক্ষে শহরের নানা প্রান্ত থেকে মিছিল করে নবান্নের দিকে এগোনোর চেষ্টা করবেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। বিরোধী দলের এই কর্মসূচির কারণে বেশ কিছু সময়ের জন্য অবরুদ্ধ হয়ে যেতে পারে কলেজ স্ট্রিট, মহাত্মা গাঁধী রোড, স্ট্র্যান্ড রোড, হাওড়া ব্রিজ এবং দ্বিতীয় হুগলি সেতু। আজ এই কর্মসূচির দিকে নজর থাকবে।

দুর্গাপুজোর অনুদান মামলার রায়

Advertisement

দুর্গাপুজোয় ক্লাবগুলিকে আর্থিক অনুদান দেওয়া নিয়ে একাধিক জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। ওই মামলাগুলির শুনানি হয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। আজ সেগুলির রায় ঘোষণা করবে উচ্চ আদালত।

মুখ্যমন্ত্রীর মেদিনীপুর সফর

মেদিনীপুর সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে প্রশাসনিক বৈঠক রয়েছে তাঁর। এ ছাড়া আরও কয়েকটি কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর অংশ নেওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আবহাওয়া কেমন?

সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হয়। আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজও রাজ্য জুড়ে বৃষ্টি হবে।

কেমন হল টি২০ বিশ্বকাপের ভারতীয় দল

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল বেছে নিয়েছে ভারত। প্রথম ১৫ জনের দলে রাখা হয়নি মহম্মদ শামিকে। তাঁকে রাখা হয়েছে রিজার্ভ দলে। দলে চার ব্যাটার থাকবেন রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলী এবং সূর্যকুমার যাদব। কেমন হল টি২০ বিশ্বকাপ সে দিকে নজর থাকবে।

দুর্গাপুজো নিয়ে বিদ্যুৎমন্ত্রীর বৈঠক

আজ দুর্গাপুজো নিয়ে বৈঠকে বসছেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। দুপুর নাগাদ ওই বৈঠকটি হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন