News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

কী অবস্থায় রয়েছে ঘূর্ণিঝড় সিত্রাং-এর গতিবিধি। টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয় নিয়ে চর্চা। উদ্বেগজনক রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ০৭:৩৩
Share:

আসছে ঘূর্ণিঝড় ‘সিত্রাং’। ফাইল চিত্র।

ঘূর্ণিঝড় সিত্রাং-এর গতিবিধি

Advertisement

আজ, সোমবার থেকেই ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রভাব রাজ্যে পড়ার কথা জানিয়েছিল আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে তৈরি গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। আর কয়েক ঘণ্টা পর এর প্রভাব স্থলভাগে প্রবেশ করবে। যদিও এই ঘূর্ণিঝড়টি গতিপথ পরিবর্তন করে বাংলাদেশের দিকে যেতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। এমতাবস্থায় আজ ঘূর্ণিঝড় সিত্রাং-এর গতিবিধির দিকে নজর থাকবে।

টি২০ বিশ্বকাপ

Advertisement

টি২০ বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের রুদ্ধশ্বাস দ্বৈরথের সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব। বাবর আজমদের হারিয়ে উজ্জীবিত রোহিত শর্মারা। ম্যাচ জেতানোর অন্যতম কাণ্ডারী বিরাট কোহলি। রবিবার যাঁর ব্যাটের দাপট দেখে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা। বিরাটের এই ইনিংস নিয়ে প্রতিক্রিয়া আসছে বিভিন্ন মহল থেকে। আজ এই সংক্রান্ত সব খবরের দিকে নজর থাকবে।

টি২০ বিশ্বকাপ ম্যাচ

আজ টি২০ বিশ্বকাপের জোড়া ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৯টায় শুরু হবে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের খেলা। দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবোয়ের খেলাটি দেখা যাবে দুপুর দেড়টা থেকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

ডেঙ্গি নিয়ে উদ্বেগ কমছে না চিকিৎসকদের। রাজ্যে আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। প্রতি দিন ডেঙ্গি আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়ে যাচ্ছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। চিকিৎসকরা মনে করছেন, এ বছরে রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। মৃত্যুর লেখচিত্রও ঊর্ধ্বমুখী। চলতি মরসুমে মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে কমবয়সিদের মৃত্যুর হারও বেশি। আজ আক্রান্তের সংখ্যা বাড়ল কি না, সে দিকে নজর থাকবে।

কালীপুজো

আজ কালীপুজো। দক্ষিণেশ্বর, কালীঘাট এবং তারাপীঠে সকাল থেকে ভক্তদের ভিড় শুরু হয়েছে। আবার একই সঙ্গে আজ দেশ তথা রাজ্য জুড়ে আলোর উৎসব পালিত হচ্ছে। এই সংক্রান্ত খবর নজরে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন