News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

কেশপুরে অভিষেকের সভা। শহরে স্মৃতি ইরানি। আদানি গোষ্ঠীর পরিস্থিতি। রাজ্যে কিছুটা কমল তাপমাত্রা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:১৩
Share:

গত এক সপ্তাহে দেশের বাজারে বিপুল ক্ষতির মুখোমুখি হয়েছে আদানির সংস্থা। ফাইল ছবি।

কেশপুরে অভিষেকের সভা

Advertisement

আজ, শনিবার পশ্চিম মেদিনীপুরের কেশপুরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে। দুপুর ২টো নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। পঞ্চায়েত ভোটের আগে অভিষেকের এই সভার দিকে নজর থাকবে।

শহরে স্মৃতি ইরানি

Advertisement

আজ কলকাতায় আসছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। বাজেট নিয়ে পর্যালোচনা করতেই তাঁর শহরে আসা। কেন্দ্রীয় মন্ত্রীর এই সফরের দিকে আজ নজর থাকবে।

আদানি গোষ্ঠীর পরিস্থিতি

গত এক সপ্তাহে দেশের বাজারে বিপুল ক্ষতির মুখোমুখি হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ শিল্পপতি আদানির সংস্থা। এই পরিস্থিতিতে বুধবার রাতে আদানি এন্টারপ্রাইজ়েস ২০ হাজার কোটি টাকার নতুন শেয়ার ছাড়ার (এফপিও) প্রক্রিয়া স্থগিত করার কথা ঘোষণা করায় সঙ্কট আরও গভীর হয়েছে। ঋণভারে যে আদানি গোষ্ঠীর কাঁধ ঝুঁকে পড়েছে, এই অশনি সঙ্কেতের মধ্যে গত এক সপ্তাহে হুড়মুড় করে পড়েছে এই শিল্পপতির সংস্থার শেয়ার দর। হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশিত হওয়ার পর থেকেই এই পতন শুরু হয়। আজ নজর থাকবে এই সংক্রান্ত আরও খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে কিছুটা কমল তাপমাত্রা। গত কয়েক দিনের তুলনায় রাতের দিকে পারদ কিছুটা নিম্নমুখী। আবহাওয়া দফতর জানিয়েছে, শেষের দিকে শীত। আর তাপমাত্রা খুব বেশি কমার সম্ভাবনা নেই। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন শীতের আমেজ বজায় থাকবে। বেশি ঠান্ডা অনুভূত হবে উত্তরের জেলাগুলিতে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

শ্রীলঙ্কা এবং তার পর নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ভাল খেলেছে ভারতীয় দল। তারা কয়েকটি সিরিজ জিতে নিয়েছে। এ বার ভারতের সামনে অস্ট্রেলিয়া। সামনেই অস্ট্রেলিয়ার ক্রিকেট দল ভারত সফরে আসছে। তার আগে ভারতীয় ক্রিকেট দলের খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন