News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

মমতার প্রশাসনিক সভা হাওড়ার পাঁচলায়। ভারত-অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের প্রথম দিন। আদানি গোষ্ঠীর পরিস্থিতি। রঞ্জি ট্রফির সেমিফাইনালে বাংলা বনাম মধ্যপ্রদেশ, দ্বিতীয় দিনের খেলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০৮
Share:

বৃহস্পতিবার হাওড়ার পাঁচলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক সভা রয়েছে। ফাইল ছবি।

মমতার প্রশাসনিক সভা হাওড়ার পাঁচলায়

Advertisement

আজ, বৃহস্পতিবার হাওড়ার পাঁচলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক সভা রয়েছে। দুপুর নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। নজর থাকবে মুখ্যমন্ত্রীর এই সভার দিকে।

Advertisement

ভারত-অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের প্রথম দিন

আজ ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের প্রথম দিন। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

আদানি গোষ্ঠীর পরিস্থিতি

গত এক সপ্তাহের বেশি সময় ধরে দেশের বাজারে বিপুল ক্ষতির মুখোমুখি হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ঘনিষ্ঠ’ শিল্পপতি গৌতম আদানির সংস্থা। কয়েক দিনের মধ্যে হুড়মুড় করে পড়েছে এই শিল্পপতির সংস্থার শেয়ার দর। হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশিত হওয়ার পর থেকেই এই পতন শুরু হয়। তবে মঙ্গলবার তা কিছুটা থমকে যায়। সোমবার সংস্থাটি বাজারের বকেয়া টাকা মেটানোর কথা ঘোষণার পরেই গত দু’দিনে লাভের মুখ দেখতে শুরু করে। এই অবস্থায় আজ নজর থাকবে এই সংক্রান্ত আরও খবরের দিকে।

সংসদে বাজেট অধিবেশন

চলছে সংসদের বাজেট অধিবেশন। আদানি-বিতর্কে গত তিন দিন ধরে উত্তাল ছিল সংসদের দুই কক্ষ। যৌথ সংসদীয় কমিটিকে দিয়ে তদন্তের দাবি জানিয়ে সরব হয় বিরোধীরা। গৌতম আদানির সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কী সম্পর্ক এবং তিনি কী ভাবে ব্যবসায় এত সফল হলেন— এই প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বিষয়টি নিয়ে বিরোধীদের বিক্ষোভে মঙ্গলবার দুই সভার অধিবেশন কিছু সময়ের জন্য স্থগিত হয়ে যায়। বুধবার মোদী ১ ঘণ্টা ১৫ মিনিট ভাষণ দিলেও আদানি নিয়ে একটি শব্দও খরচ করেননি। আজ সংসদের অধিবেশনের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভূমিকম্প বিধ্বস্ত তুরস্ক, সিরিয়ার পরিস্থিতি

তীব্র ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক এবং সিরিয়া। দু’দেশে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। আরও বাড়ছে। সেখানে এখনও উদ্ধারকাজ চলছে। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রঞ্জি ট্রফির সেমিফাইনাল: বাংলা বনাম মধ্যপ্রদেশ, দ্বিতীয় দিন

আজ রঞ্জি ট্রফির সেমিফাইনালে বাংলা বনাম মধ্যপ্রদেশের খেলা রয়েছে। এটি দ্বিতীয় দিনের খেলা। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হওয়ার কথা।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে তাপমাত্রার পারদ ওঠানামা করছে। গত কয়েক দিনের তুলনায় রাতের দিকে পারদ কিছুটা নিম্নমুখী। আবহাওয়া দফতর জানিয়েছে, শীত প্রায় চলে গিয়েছে। তাপমাত্রা খুব বেশি কমার সম্ভাবনা নেই। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। শীতের আমেজ বজায় থাকবে উত্তরের জেলাগুলিতে।

আইএসএল: এটিকে মোহনবাগান বনাম জামশেদপুর

আজ আইএসএলে এটিকে মোহনবাগান বনাম জামশেদপুরের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন