Congress

কোভিড নিয়ে অবস্থান কংগ্রেসের, গ্রেফতার

কোভিড বিধি মানতে হলে এক গাড়িতে তাঁরা যাবেন না বলে আপত্তি তোলেন কংগ্রেস নেতারা। পরে আলাদা গাড়িতে তাঁদের লালবাজারে নিয়ে যাওয়া হয়

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২১ ০৬:২৮
Share:

গান্ধী মূর্তির নিচে কংগ্রেসের অবস্থান বিক্ষোভ

সকলের জন্য টিকাকরণের ব্যবস্থার দাবি এবং কোভিড মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের ব্যর্থতার প্রতিবাদ জানাতে গিয়ে গ্রেফতার হলেন কংগ্রেস নেতা-কর্মীরা। কলকাতা ছাত্র পরিষদের ডাকে বৃহস্পতিবার মেয়ো রোডে গাঁধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভে শামিল হয়েছিলেন প্রদেশ কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার, আশুতোষ চট্টোপাধ্যায়, ছাত্র নেতা অর্ঘ্য গণ-সহ কিছু নেতা-কর্মী। তাঁদের দাবি, কোভিডের স্বাস্থ্যবিধি মেনেই অবস্থান চলছিল। কিন্তু সেখান থেকেই ১৫ জনকে গ্রেফতার করে পুলিশ। কোভিড বিধি মানতে হলে এক গাড়িতে তাঁরা যাবেন না বলে আপত্তি তোলেন কংগ্রেস নেতারা। পরে আলাদা গাড়িতে তাঁদের লালবাজারে নিয়ে যাওয়া হয়। সন্ধ্যায় তাঁরা মুক্তি পান। করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের ব্যর্থতার প্রতিবাদ কর্মসূচির বিরুদ্ধে পুলিশি পদক্ষেপের নিন্দা করেছেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য। ‘ভিস্তা নয় ভ্যাকসিন’— এই দাবিতে এ দিন দেশ জুড়ে সরব হয়েছে সিপিএম ও তাদের সব গণসংগঠনও।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন