মানসের ‘বক্তব্য’ই কংগ্রেসের সিডিতে

গত বিধানসভা ভোটের সময়  ‘কংগ্রেসি’ মানসবাবু তৃণমূলের বিরুদ্ধে যা যা বলেছিলেন তা দিয়ে সিডি তৈরি করেছে কংগ্রেস। উপনির্বাচনের প্রচারে এ বার সেই সিডি দেখিয়ে-শুনিয়ে কংগ্রেস তুলে ধরছেন দলবদলু নেতার আসল রূপ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৭ ০৫:০৭
Share:

মানস ভুঁইয়া।

সবংয়ের প্রচারে কংগ্রেসের হাতিয়ার মানস ভুঁইয়াই!

Advertisement

গত বিধানসভা ভোটের সময় ‘কংগ্রেসি’ মানসবাবু তৃণমূলের বিরুদ্ধে যা যা বলেছিলেন তা দিয়ে সিডি তৈরি করেছে কংগ্রেস। উপনির্বাচনের প্রচারে এ বার সেই সিডি দেখিয়ে-শুনিয়ে কংগ্রেস তুলে ধরছেন দলবদলু নেতার আসল রূপ।

বিধানসভা ভোটের সময় মানসবাবুর বিরুদ্ধে খুনের অভিযোগ এনেছিল। তৃণমূল তাঁর ভাবমূর্তিতে কালি লাগাতে ষড়যন্ত্র করে খুনের অভিযোগ এনেছে বলে তখন দাবি করেছিলেন তিনি। কংগ্রেসের সঙ্গে জোট করে জেতার পরে কংগ্রেসের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সম্পর্ক ছিন্ন’ করাটা ‘বেইমানি’ বলে মন্তব্য করেছিলেন মানসবাবু।

Advertisement

তৃণমূল এবং তৃণমূল নেত্রীর বিরুদ্ধে সবংয়ের প্রাক্তন বিধায়ক মানসবাবুর এই সব বক্তব্যের সিডি এখন বাজানো হচ্ছে কংগ্রেসের প্রচারে।

দল বদলে মানসবাবু তৃণমূলে গিয়ে রাজ্যসভার সাংসদ হয়েছেন। তাঁর আসনে তৃণমূল তাঁর স্ত্রীকে প্রার্থী করেছে। আর কংগ্রেসের প্রার্থী গত বিধানসভা ভোটের সময় তৃণমূলের আনা খুনের মামলায় তাঁর আইনজীবী চিরঞ্জীব ভৌমিক। দল বদলে সবংয়ের মানুষের সঙ্গে মানসবাবু ‘বিশ্বাসঘাতকতা’ করেছেন বলে এ বার প্রচারে মানুষকে বোঝানোর চেষ্টা করছেন কংগ্রেস কর্মী-নেতারা। ভোটের আগে মানসের বিরুদ্ধে প্রচারের পারদ চড়াতে সবং যাচ্ছেন কংগ্রেস পরিষদীয় দলনেতা আব্দুল মান্নান এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বৈঠকে ব্যস্ত থাকায় মানসবাবু অবশ্য এ নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন