Congress

Congress: রাজভবন অভিযানে পুলিশের বাধা, অশান্তি

বেন্টিঙ্ক স্ট্রিট থেকে মিছিল করে রাজভবনের দিকে গিয়েছিলেন কংগ্রেস নেতা-কর্মীরা। রাজভবনের কাছে পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ বাধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ০৭:৪৬
Share:

রাজ ভবন চত্বরে কংগ্রেসের বিক্ষোভ নিজস্ব চিত্র।

কংগ্রেসের রাজভবন অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার বাধল শুক্রবার। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে আহত হলেন বেশ কিছু কংগ্রেস নেতা-কর্মী। পুলিশ লাঠি চালিয়েছে বলেও অভিযোগ কংগ্রেসের।

Advertisement

পেট্রল, ডিজ়েল, রান্নার গ্যাস-সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মূল্যবৃ্দ্ধি, প্যাকেটবন্দি সাধারণ খাদ্যপণ্যে জিএসটি বসানোর প্রতিবাদে এ দিন দেশ জুড়ে প্রতিবাদের ডাক দিয়েছিল কংগ্রেস। যে প্রতিবাদে শামিল হতে গিয়ে দিল্লিতে গ্রেফতার হয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, সাংসদ প্রদীপ ভট্টাচার্যেরা। সর্বভারতীয় কর্মসূচির অঙ্গ হিসেবে এ দিন রাজভবন অভিযানের ডাক দিয়েছিল প্রদেশ কংগ্রেস। বেন্টিঙ্ক স্ট্রিট থেকে মিছিল করে রাজভবনের দিকে গিয়েছিলেন কংগ্রেস নেতা-কর্মীরা। রাজভবনের কাছে পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ বাধে। মিছিলের একটি অংশের উপরে লাঠি চালানো হয় বলে কংগ্রেসের অভিযোগ। প্রাক্তন বিধায়ক অসিত মিত্র, আশুতোষ চট্টোপাধ্যায়, সুব্রতা দত্ত, সৌম্য আইচ রায়, তপন আগরওয়াল, কলকাতার বিভিন্ন সাংগঠনিক জেলার সভাপতি সুমন পাল, প্রদীপ প্রসাদ, রানা রায়চৌধুরীদের গ্রেফতার করে লালবাজারে নিয়ে যায় পুলিশ। আশুতোষ, সৌম্য-সহ বেশ কয়েক জন আহত হয়েছেন। মূল্যবৃদ্ধির প্রশ্নে বিজেপির বিরোধিতা করতে গিয়ে তৃণমূল সরকারের পুলিশের হাতে ‘হেনস্থা’র তীব্র প্রতিবাদ জানিয়েছেন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন