রামেন্দ্র সেতুর সংস্কারের দাবি,আশ্বাস পূর্তমন্ত্রীর

মনোজবাবু এ দিন বলেন, ভাগীরথীর উপরে রামেন্দ্র সুন্দর ত্রিবেদী সেতুর বয়স প্রায় ৫০ বছর হয়ে গিয়েছে। যথাযথ রক্ষণাবেক্ষণের অভাবে সেতুর হাল জীর্ণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৯ ০০:৫৫
Share:

ভাগীরথীর উপরে রামেন্দ্র সুন্দর ত্রিবেদী সেতুর বয়স প্রায় ৫০ বছর হয়ে গিয়েছে। ছবি: সংগৃহীত।

বহরমপুর শহর ও খাগড়াঘাটের মধ্যে ভাগীরথী নদির উপরের সেতুর সংস্কার এবং প্রয়োজনে নতুন সেতু নির্মাণের জন্য দাবি উঠল বিধানসভায়। বিধানসভা অধিবেশনের উল্লেখ-পর্বে মঙ্গলবার বিরোধী দলের সচেতক এবং বহরমপুরের কংগ্রেস বিধায়ক মনোজ চক্রবর্তী এই নিয়ে সরব হলে রাজ্যের পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস বিষয়টির খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাস দিয়েছেন।

Advertisement

মনোজবাবু এ দিন বলেন, ভাগীরথীর উপরে রামেন্দ্র সুন্দর ত্রিবেদী সেতুর বয়স প্রায় ৫০ বছর হয়ে গিয়েছে। যথাযথ রক্ষণাবেক্ষণের অভাবে সেতুর হাল জীর্ণ। সেতুতে ওঠার রাস্তায় ধস নামছে। খাগড়াঘাট স্টেশন থেকে বহরমপুর শহরে ঢুকতে বহু গাড়ি প্রতি দিন ওই সেতু ব্যবহার করে। অবিলম্বে সেতুটির সংস্কার দরকার। প্রয়োজনে ওখানে নতুন সেতু গড়া উচিত বলেও দাবি করেন মনোজবাবু। পূর্তমন্ত্রী অরূপ জবাবে বলেন, পূর্ত দফতরের রক্ষণাবেক্ষণের নির্দিষ্ট পদ্ধতি আছে। ওই সেতুর হাল দফতর খতিয়ে দেখবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। বিধায়কের কাছ থেকে পরে সেতু সম্পর্কে তথ্য আলাদা করেও নিয়ে রেখেছেন মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন