Congress

Congress: ‘প্রতিহিংসার নীতি’, প্রতিবাদে কংগ্রেস

মিছিলে ছিলেন প্রদেশ কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার, জেলা (শহর) কংগ্রেস সভাপতি তাপস মজুমদার, শক্তি মৈত্রেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৬:২৪
Share:

কংগ্রেসের বিক্ষোভ। হাজরা মোড়ে

বিজেপির ‘প্রতিহিংসার রাজনীতি’র প্রতিবাদে এ রাজ্যেও পথে নামল কংগ্রেস। তাদের অভিযোগ, রান্নার গ্যাস, পেট্রল, ডিজ়েল বা নিত্যপ্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মূল্য বা প্যাকেটবন্দি খাদ্যপণ্যের উপরে জিএসটি চাপিয়ে কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের জীবন নাজেহাল করে তুলেছে। আর এত সঙ্কটের মধ্যে ইডি-র মতো কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে পুরনো মামলায় কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে ‘হেনস্থা’ করা হচ্ছে। রাহুল গান্ধীকে দফায় দফায় জেরা করার পরে এ বার সনিয়া গান্ধীকে তলব করা হয়েছে। দিল্লির পাশাপাশি দেশের অন্যত্রও এই নিয়ে বিক্ষোভের ডাক দিয়েছিল সর্বভারতীয় কংগ্রেস। তারই অঙ্গ হিসেবে শুক্রবার উত্তর ২৪ পরগনা জেলা (শহর) কংগ্রেসের ডাকে প্রতিবাদ মিছিল হয়েছে ব্যারাকপুর থেকে টিটাগড় ব্রহ্মস্থান পর্যন্ত।

Advertisement

মিছিলে ছিলেন প্রদেশ কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার, জেলা (শহর) কংগ্রেস সভাপতি তাপস মজুমদার, শক্তি মৈত্রেরা। কলকাতার হাজরা মোড়ে একই কারণে বিক্ষোভ হয়েছে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের ডাকে। মিছিল ও বিক্ষোভ-সভায় শামিল হয়েছিলেন প্রদীপ প্রসাদ, আশুতোষ চট্টোপাধ্যায়, তুলসী মুখোপাধ্যায়, তপন আগরওয়াল, স্বপন রায়চৌধুরীরা। আশুতোষ বলেন, ‘‘কেন্দ্র যা দিনকাল এনেছে, শৌচালয়ে গেলেও এখন জিএসটি লাগবে! সাধারণ মানুষকে সমস্যায় ফেলে বিজেপির সরকার প্রতিহিংসা থেকে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে হেনস্থা করছে।’’ হাজরার বিক্ষোভে পোড়ানো হয় প্রধানমন্ত্রীর কুশপুতুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন