Congress

মশারি-মঞ্চ করে বিক্ষোভে কংগ্রেস

মধ্য কলকাতা জেলা কংগ্রেসের ডাকে ওই বিক্ষোভ-সভা হল মশারি টাঙিয়ে! মশারির ভিতর থেকেই বক্তৃতা করলেন নেতারা। সভায় ভিড়ও ছিল চোখে পড়ার মতো।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ০৬:১৫
Share:

মশারি টাঙানো মঞ্চে কংগ্রেসের প্রতিবাদ। কলকাতা পুরসভার কাছে। নিজস্ব চিত্র।

ডেঙ্গি নিয়ন্ত্রণে কলকাতা পুরসভার ‘ব্যর্থতা’র জন্য মেয়রের পদত্যাগের দাবিতে বিক্ষোভ-সভা করল কংগ্রেস। কলকাতা পুরসভার কাছে বৃহস্পতিবার মধ্য কলকাতা জেলা কংগ্রেসের ডাকে ওই বিক্ষোভ-সভা হল মশারি টাঙিয়ে! মশারির ভিতর থেকেই বক্তৃতা করলেন নেতারা। সভায় ভিড়ও ছিল চোখে পড়ার মতো। প্রদেশ কংগ্রেস নেতা অসিত মিত্র, শুভঙ্কর সরকার, কৃষ্ণা দেবনাথ, সৌম্য আইচ রায়, মধ্য কলকাতা জেলা কংগ্রেস সভাপতি সুমন পাল, যুব কংগ্রেসের শাহিনা জাভেদদের অভিযোগ, পুরসভা এখনও তথ্য গোপন করছে। মশা মারার পর্যাপ্ত তেল নেই, তেল কেনাতেও দুর্নীতি হয়েছে। ডেঙ্গিতে প্রাণহানি হচ্ছে, সঙ্কটে পড়ে মানুষ প্লেটলেটও পাচ্ছেন না। পরে মেয়রের কুশপুতুলও পোড়ান কংগ্রেস নেতা-কর্মীরা। মেয়র ফিরহাদ হাকিম অবশ্য এ দিনই দক্ষিণ কলকাতায় পথে নেমেছিলেন ডেঙ্গি নিয়ে সচেতনতা প্রচারে। তাঁর বক্তব্য, ‘‘বিরোধীরা যে যার মতো অভিযোগ করছে। কিন্তু পুরসভা বসে নেই! মশাবাহিত এই রোগের প্রকোপ কমাতে গেলে মানুষেরও সচেতনতা প্রয়োজন।’’ জল বা আবর্জনা জমে থাকলে সেই জমির মালিককে নোটিস পাঠানো এবং জরিমানা করা হবে বলে ফের জানিয়েছেন মেয়র। তিনি স্পষ্ট করে দিয়েছেন, জমির মালিকানা কেএমডিএ বা কোনও সরকারি সংস্থার হাতে থাকলেও নোটিস দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন