Coronavirus

‘প্রধানমন্ত্রীর উদ্দেশে ভাষণ’ 

রাত ৯টা থেকে ৯ মিনিট প্রদীপ, মোমবাতি বা মোবাইলের টর্চ জ্বালানোর ডাক দিয়েছেন মোদী। তাঁকে বিঁধে কালই সন্ধ্যা ৬টা থেকে ৬ মিনিট ৭ দফা দাবি নিয়ে ফেসবুক লাইভ কর্মসূচির ডাক দিল রাজ্য ডিওয়াইএফআই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২০ ০৫:০০
Share:

ছবি: সংগৃহীত।

রেডিয়ো, টিভি হোক বা ভিডিয়ো-বার্তা, জাতির উদ্দেশে ভাষণকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক এক বার ভাষণে তিনি এক এক রকম নিদান দেন আর দেশ জুড়ে তার প্রতিক্রিয়ার ঝড় উঠে। করোনা-সঙ্কটের সময়ে মোদীর সেই কৌশলকে হাতিয়ার করেই পাল্টা ‘প্রধানমন্ত্রীর উদ্দেশে ভাষণ’ কর্মসূচি নিল সিপিএমের যুব সংগঠন! মোদী কাল, রবিবার রাত ৯টা থেকে ৯ মিনিট প্রদীপ, মোমবাতি বা মোবাইলের টর্চ জ্বালানোর ডাক দিয়েছেন। তাঁকে বিঁধে কালই সন্ধ্যা ৬টা থেকে ৬ মিনিট ৭ দফা দাবি নিয়ে ফেসবুক লাইভ কর্মসূচির ডাক দিল রাজ্য ডিওয়াইএফআই। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী-সহ সব জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের যথাযথ নিরাপত্তা, বেশিসংখ্যক করোনা টেস্টের ব্যবস্থা, অসংগঠিত ক্ষেত্রের জন্য বিশেষ প্যাকেজ— এই রকমই সব দাবি তোলা হবে ওই কর্মসূচিতে। যুব সংগঠনের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্রের বক্তব্য, ‘‘থালা বাজানো, মোমবাতি জ্বালানোর বার্তা দেওয়া ছাড়াও প্রধানমন্ত্রীর যে জরুরি কাজ আছে, তা মনে করিয়ে দেওয়ার জন্য আমরা সব মানুষকে ফেসবুক লাইভে অংশগ্রহণ করতে আবেদন জানাচ্ছি।’’

Advertisement

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন