West Bengal News

রাজ্যে কোথায় কোথায় লকডাউন, এক ঝলকে দেখে নিন

সম্পূর্ণ এলাকা লকডাউন হচ্ছে রাজ্যের সাতটি জেলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২০ ১৭:৩২
Share:

‘জনতা কার্ফু’তে শুনশান মা ফ্লাইওভার। লকডাউনেও ফিরতে চলেছে এই দৃশ্য। ছবি: পিটিআই

কোথাও জেলা সদর, কোথাও পুর এলাকা, কোথাও পুরো জেলা। করোনাভাইরাসের সংক্রমণ আটকাতে আগামিকাল সোমবার বিকেল ৫টা থেকে লকডাউন হয়ে যাচ্ছে প্রায় গোটা রাজ্য। আবার কোথায় পুরসভা না হওয়া সত্ত্বেও লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে লকডাউন হলেও এই সব জায়গায় মিলবে জরুরি পরিষেবা।

Advertisement

সম্পূর্ণ এলাকা লকডাউন হচ্ছে রাজ্যের সাতটি জেলা। সেই তালিকায় রয়েছে উত্তরবঙ্গের দুই জেলা উত্তর দিনাজপুর, ও মালদহ। দক্ষিণবঙ্গের মধ্যে রয়েছে কলকাতা ও হাওড়া-সহ মুর্শিদাবাদ, নদিয়া ও পশ্চিম বর্ধমান জেলা। প্রশাসনিক সূত্রে খবর, কলকাতা ও হাওড়ার ক্ষেত্রে অন্য রাজ্যের বাসিন্দাদের উপস্থিতি এবং বিদেশ ফেরতদের সংখ্যাধিক্যের কথা মাথায় রেখে পুরো জেলা লকডাউনের সিদ্ধান্ত হয়েছে। অন্যান্য জেলাগুলির ক্ষেত্রে ভিন রাজ্যের সীমানা এবং আন্তর্জাতিক সীমান্তের বিষয়টি মাথায় রেখে সিদ্ধান্ত হয়েছে।

সম্পূর্ণ জেলার ক্ষেত্রে আলাদা করে উল্লেখ না করা হলেও বাকি জেলাগুলির সব জেলা সদর শহরে লকডাউন করা হচ্ছে। এ ছাড়া আলিপুরদুয়ারের জয়গাঁ, দার্জিলিংয়ের শিলিগুড়ি ও কার্শিয়াং শহর, বীরভূমের সমস্ত পুর শহর, পূর্ব বর্ধমানের কাটোয়া ও কালনা, বাঁকুড়ার বড়জোড়া ও বিষ্ণুপুর, পশ্চিম মেদিনীপুরের খড়গপুর ও ঘাটাল, পূর্ব মেদিনীপুরের হলদিয়া, দিঘা, কোলাঘাট ও কাঁথি, হুগলির চন্দননগর, কোন্নগর, আরামবাগ, শ্রীরামপুর ও উত্তরপাড়া, দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার, ক্যানিং, সোনারপুর, ভাঙড়, বজবজ ও মহেশতলা, উত্তর ২৪ পরগনার নিউটাউন ও সল্টলেক ছাড়াও সমস্ত পুরসভা এলাকা।

Advertisement

আরও পড়ুন: কাল বিকেল ৪টে থেকে কলকাতা-সহ রাজ্যের প্রায় সব শহর লকডাউন

আরও পড়ুন: ৩১ মার্চ পর্যন্ত বাতিল সব রকম যাত্রিবাহী ট্রেন, বন্ধ মেট্রোও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন