Corona

কোভিড রোগীদের জন্য মুর্শিদাবাদে অক্সিজেন প্লান্ট কেনায় উদ্যোগী অধীর চৌধুরী

মুর্শিদাবাদের কোনও কোভিড রোগী যাতে অক্সিজেনের অভাবে বিপাকে না পড়েন, সে জন্য উদ্যোগী হয়েছেন অধীর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ২৩:৪৪
Share:

সাংসদ এলাকা উন্নয়ন তহবিলের টাকা দ্রুত ছাড়বার অনুরোধ করলেন অধীর।

করোনার বিরুদ্ধে লড়াইতে এগিয়ে এলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। জেলায় কোভিড রোগীদের চিকিৎসায় অক্সিজেনের জোগানে যাতে টান না পড়ে সে জন্য উদ্যোগী হলেন তিনি। শুক্রবার মুর্শিদাবাদের জেলাশাসক শরদকুমার দ্বিবেদীকে চিঠি লিখে জেলায় একটি মেডিক্যাল অক্সিজেন গ্যাস প্লান্ট কেনার জন্য নিজের সাংসদ এলাকা উন্নয়ন তহবিলের টাকা দ্রুত ছাড়বার অনুরোধ করলেন অধীর। পাশাপাশি, তাঁর এমপিল্যাডের টাকা থেকে দ্রুত দু’টি অত্যাধুনিক অ্যাম্বুল্যান্স কেনার জন্যও জেলাশাসককে অনুরোধ করেছেন অধীর।

Advertisement

প্রসঙ্গত, গোটা রাজ্যের মতোই মুর্শিদাবাদ জেলাতেও কোভিড রোগীর সংখ্যা দ্রুত গতিতে বেড়ে চলেছে। যার জেরে কোভিড রোগীদের চিকিৎসায় হাসপাতালগুলোতে বেড পাওয়া দুষ্কর হয়ে উঠেছে। জেলার একাধিক হাসপাতাল থেকে অক্সিজেনের হাহাকার উঠতে শুরু করেছে। এই আবহে মুর্শিদাবাদের কোনও কোভিড রোগী যাতে অক্সিজেনের অভাবে বিপাকে না পড়েন, সে জন্য উদ্যোগী হয়েছেন অধীর।

জেলাশাসককে অক্সিজেন প্লান্ট দ্রুত কেনার জন্য টাকা ছাড়বার পাশাপাশি অধীরের আরও অনুরোধ যে অ্যাম্বুল্যান্স দু’টি কেনা হবে, তাতে যেন ভেন্টিলেটর থাকে। সেই অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়ার সময় গুরুতর অসুস্থ রোগীর কষ্ট লাঘব করা যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন