চিনার পার্কের হাসপাতালে চিকিৎসকের করোনা মেলায় উদ্বেগে অন্যরা

ওই হাসপাতালের নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীদেরও পরীক্ষা করা হচ্ছে। উদ্বেগে রয়েছেন তাঁরাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২০ ১৯:৩৫
Share:

স্বাস্থ্যকর্মীদেরও দেহের তাপমাত্রা মেপে দেখা হচ্ছে। ছবি: পিটিআই।

রাজ্যে আরও এক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হলেন। চিনার পার্কের কাছে ভিআইপি-র ধারে একটি বেসরকারি হাসপাতালের তিন চিকিৎসকের লালরসের নমুনা কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। মঙ্গলবার তাঁদের মধ্যে একজনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে সূত্রের খবর। ওই হাসপাতালের নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীদেরও পরীক্ষা করা হচ্ছে। উদ্বেগে রয়েছেন তাঁরাও।

Advertisement

ইতিমধ্যেই করোনা সংক্রমণের আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয়েছে ওই হাসপাতালটি। পার্ক সার্কাস এলাকার একটি বেসরকারি হাসপাতাল থেকে এক রোগীকে ডায়ালিসিসের প্রয়োজনে সেখানে আনা হয়। পরে পার্ক সার্কাসের হাসপাতালে স্থানান্তরিত হওয়ার পর তিনি করোনায় আক্রান্ত হন। সেখানে তাঁর মৃত্যু হয়।এর পরেই চিনার পার্ক এলাকারওই হাসপাতালের চিকিৎসক, নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীদের গৃহ-পর্যবেক্ষণে পাঠানো হয়। অনেকের কোভিড-১৯ টেস্টও করতে দেওয়া হয়। হাসপাতালের একটি সূত্রে জানা যাচ্ছে, সেখানকার এক চিকিৎসক (জরুরি বিভাগের অফিসার)-এর শরীরে করোনার প্রমাণ মেলে। যদিও এ বিষয়ে স্বাস্থ্য দফতরের তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

চিনার পার্কের কাছে ভিআইপির ধারের ওই বেসরকারি হাসপাতাল থেকে মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয় এক বৃদ্ধা। এ দিন তিনিও মারা যান। ওই হাসপাতালের আরও কয়েকজন রোগী আক্রান্ত হয়েছেন বলে সূত্রের খবর। তাঁদের বিভিন্ন সরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: বাড়ি ফিরতে চাই, বান্দ্রায় হাজারো পরিযায়ী শ্রমিকের বিক্ষোভে লাঠিচার্জ

আরও পড়ুন: এক লাফে ১৪৬৩ জনের নতুন সংক্রমণ দেশে, মৃত্যু বেড়ে ৩৪৬​

এ দিন যে চিকিৎসকের করোনা পজিটিভ এসেছে, প্রথমে তাঁর কোনও উপসর্গ ধরা পড়েনি। আপাতত তাঁকে নিউটাউনের কোয়রান্টিন সেন্টারে রাখা হয়েছে। এর আগেও বেশ কয়েকটি সরকারি এবং বেসরকারি হাসপাতালের চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তাঁরা এখন ভাল আছেন বলেই জানা গিয়েছে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন