coronavirus west bengal lockdown

রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত বেড়ে ৪২৩, মৃতের সংখ্যা বাড়েনি

শনিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে হয়েছে ৪২৩। মৃতের সংখ্যা ১৮-ই রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২০ ২০:২৮
Share:

শনিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে হয়েছে ৪২৩।

রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৩-এ। শুক্রবার এই সংখ্যা ছিল ৩৮৫। তবে মৃতের সংখ্যা একই রয়েছে বলে জানিয়েছে রাজ্য।

Advertisement


শনিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে হয়েছে ৪২৩। মৃতের সংখ্যা ১৮-ই রয়েছে। এখনও পর্যন্ত মোট ১০৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।


ওই বুলেটিন অনুযায়ী, করোনা মোকাবিলায় কোভিড-১৯ টেস্টের সংখ্যাও বাড়ানো হয়েছে। এখনও পর্যন্ত ৯ হাজার ৮৮০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন ২০৭ জন। গৃহ পর্যবেক্ষণে ২৩ হাজার ৬১৮জন রয়েছেন।

Advertisement

আরও পড়ুন: অসহযোগিতার অভিযোগ, ফের রাজ্যকে জোড়া চিঠি কেন্দ্রীয় দলের


একই সঙ্গে কোভিড-১৯ টেস্টিং ল্যাবের অনুমতি পেয়েছে আরও একটি বেসরকারি সংস্থা— সুরক্ষা ডায়গনেস্টিক প্রাইভেট লিমিটেড। সংখ্যাটা বেড়ে হল ১৩। রাজ্যে এখনও কোভিড-১৯ হাসপাতাল ৬৬টি। কোয়রান্টিন সেন্টার রয়েছে ৫৪২টি। আরও বেশি সংখ্যক টেস্টের পাশাপাশি করোনা মোকাবিলায় স্পর্শকাতর এলাকাগুলিতে যাতে লকডাউন মানা হয়, সে দিকেও নজর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: আজ থেকে নতুন কী কী খুলছে, কী কী এখনও বন্ধ, দেখে নিন​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন