COVID-19

COVID-19: রাজ্যে করোনায় নতুন সংক্রমণ ফের বাড়ল, মৃত ১২, কলকাতায় আক্রান্ত ১৭৭

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, কলকাতার পরেই উত্তর ২৪ পরগনা জেলায় সবচেয়ে বেশি নতুন আক্রান্ত (৬৮)-এর সন্ধান পাওয়া গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ২০:৪২
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের বাড়ল। শুধুমাত্র কলকাতায় দৈনিক সংক্রমণ দেড়শো ছাড়িয়ে গিয়েছে। সংক্রমণের পাশাপাশি এক দিনে কোভি় রোগীর মৃত্যুর সংখ্যাও বেড়েছে। ওই সময়ের মধ্যে টিকাকরণ এবং কোভিড পরীক্ষাও আগের দিনের থেকে বেশি হয়েছে।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যাটি ছিল ৪১৪। যদিও সংক্রমণের দৈনিক হার কমে হয়েছে ১.৩৪ শতাংশ।

এক দিনে কলকাতায় ১৭৭ জন বাসিন্দার মধ্যে করোনার সংক্রমণ ছড়িয়েছে। কলকাতার পরেই উত্তর ২৪ পরগনা জেলায় সবচেয়ে বেশি নতুন আক্রান্ত (৬৮)-এর সন্ধান পাওয়া গিয়েছে। তা ছাড়া, হুগলিতে ৩০, দক্ষিণ ২৪ পরগনায় ২৮, হাও়ড়ায় ২৩ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৬ লক্ষ ২৭ হাজার ৯৩০ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। তবে তার মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৪৫১।

Advertisement

গত ২৪ ঘণ্টায় ১২ জন কোভিড রোগী মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং নদিয়ায় ৩ জন করে রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া, হুগলিতে ২ এবং বীরভূমে ১ জন মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৯ হাজার ৬৮৮ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

রাজ্যে দৈনিক টিকাকরণ বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। মঙ্গলবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ৫ লক্ষ ৬০ হাজার ২৬ জনকে টিকা দেওয়া হয়েছে। বেড়েছে দৈনিক কোভিড পরীক্ষাও। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৮৭১টি কোভিড পরীক্ষা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন