COVID-19

COVID-19: রাজ্যে কমল কোভিড পরীক্ষা, বাড়ল সংক্রমণের হার, দৈনিক আক্রান্ত ৬১৫, মৃত্যু ১৪

এক দিনে ১৪ জন মৃতের মধ্যে কলকাতায় ৫, উত্তর ২৪ পরগনায় ৪, নদিয়ায় ২, পশ্চিম বর্ধমান, হাওড়া এবং হুগলিতে ১ জন করে আক্রান্ত মারা গিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ২১:৩৭
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে করোনার নতুন আক্রান্তের সংখ্যা অনেকটাই কমল। কলকাতা এবং তার আশপাশের জেলাগুলিতেও দৈনিক সংক্রমণ নিম্নমুখী হয়েছে। যদিও গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষার সংখ্যা একধাক্কায় কমে দাঁড়িয়েছে ২৭ হাজারের নীচে। তবে সংক্রমণের দৈনিক হার বেড়েছে। সেই সঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে এক দিনে মৃতের সংখ্যাও। দৈনিক টিকাকরণও যথেষ্ট সংখ্যক কম হয়েছে।

Advertisement

সোমবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬১৫ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তার মধ্যে কলকাতার বাসিন্দা ১৭৩ জন। উত্তর ২৪ পরগনায় আরও ১৩৮ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় ৫১, হুগলিতে ৪৯ এবং হাওড়ায় ৩৭ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। পাশাপাশি, অন্যান্য জেলায়ও কমবেশি আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৬ লক্ষ ১০ হাজার ৪৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৯৪৫ জন। সংক্রমণের দৈনিক হার বেড়ে হয়েছে ২.৩৪ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ২৬ হাজার ৩০৬টি।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ করলেও কোভিডে আক্রান্তদের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে কলকাতায় ৫, উত্তর ২৪ পরগনায় ৪, নদিয়ায় ২, পশ্চিম বর্ধমান, হাওড়া এবং হুগলিতে ১ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। সব মিলিয়ে কোভিডে ১৯ হাজার ৩৯৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

Advertisement

রাজ্যে দৈনিক টিকাকরণের সংখ্যাও কমেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সোমবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ১ লক্ষ ৫৯ হাজার ৫১১ জনকে টিকা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন