coronavirus

Coronavirus in West Bengal: রাজ্যে নতুন সংক্রমণ প্রায় ৭০০, কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত শতাধিক

স্বাস্থ্য দফতর জানিয়েছে, কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১০ জন। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় আরও ১০৯ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ২১:৫৪
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের প্রায় ৭০০-র কাছাকাছি পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে দৈনিক মৃতের সংখ্যা কমেছে। তবে কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়েছে। আগের দু’দিনের মতোই গত ২৪ ঘণ্টায় এ শহরে নতুন করে সংক্রমিতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। সেই সঙ্গে মৃতের সংখ্যাও ঊর্ধ্বমুখী হয়েছে। কলকাতার মতোই উত্তর ২৪ পরগনাতেও দৈনিক আক্রান্ত শতাধিক। যদিও গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ ৬ লক্ষাধিক হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬৮৬ জনের মধ্যে নতুন করে করোনার সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে শুধুমাত্র কলকাতায় আক্রান্ত হয়েছেন ১১০ জন। উত্তর ২৪ পরগনায় আরও ১০৯ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। এ ছাড়া দার্জিলিঙে ৪৯, হাওড়ায় ৪৮, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় ৪৫ জন করে আক্রান্ত হয়েছেন। হুগলিতেও ৪২ জন সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। প্রায় সমস্ত জেলায় কম-বেশি নতুন সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ১৫ লক্ষ ৫০ হাজার ৬৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ৬৯৪।

Advertisement

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১১ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪, কলকাতায় ৩, হুগলিতে ২ এবং নদিয়ায় ১ জন মারা গিয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে মোট ১৮ হাজার ৪৮৩ জন রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

রাজ্যে দৈনিক টিকাকরণ আগের দিনের থেকে বেড়েছে। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় এ রাজ্যে ৬ লক্ষ ৩১ হাজার ৩৬৪ জনকে টিকা দেওয়া হয়েছে। দৈনিক টিকাকরণের মতোই কোভিড পরীক্ষার সংখ্যাও বেড়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৫০৪টি কোভিড পরীক্ষা করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন