Coronavirus in West Bengal

Coronavirus in west Bengal: রাজ্যে সংক্রমণের হার কমে দেড় শতাংশের নীচে, কলকাতায় মৃত্যু হল ১২ জনের

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫১২ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ৬২ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ২২:৩৬
Share:

গ্রাফিক: সনৎ সিংহ

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা আরও কমে পাঁচশোর কাছাকাছি চলে এল। শনিবারের মতো রবিবারও রাজ্যের সব জেলায় দৈনিক আক্রান্ত একশোর নীচে রয়েছে। রাজ্যে সংক্রমণের হারও কিছুটা কমে নামল দেড় শতাংশের নীচে। তবে বাড়ল দৈনিক মৃত্যু।

Advertisement

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫১২ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ৬২ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে থাকা উত্তর ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৩ জন। মহানগরী রয়েছে দ্বিতীয় স্থানে। এর পরেই রয়েছে জলপাইগুড়ি আর বীরভূম। কলকাতা সংলগ্ন হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত ৩০-এর নীচে।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ২৭ জনের। এর মধ্যে কলকাতায় এক ধাক্কায় দৈনিক মৃত্যু বেড়ে হল ১২। এ ছাড়াও দুই ২৪ পরগনায় দুই জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। রবিবার রাজ্যে সংক্রমণমুক্ত হয়েছেন এক হাজার ৩২৬। রাজ্যে সংক্রমণের হার কমে হল ১.৪২ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৫ হাজার ৯৪৪ জনের। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা আরও কমে হল ১২ হাজার ৬৪৩।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন