Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: কলকাতায় আবার দুশো পার দৈনিক আক্রান্ত, রাজ্যে সংক্রমণের হার বেড়ে প্রায় দেড় শতাংশ

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৩৪ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ২২:২০
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা পর পর দু’দিন ৪০০-র ঘরে থাকার পর বুধবার আবার ৫০০ ছাড়াল। দৈনিক সংক্রমণের হারও এক লাফে অনেকটা বেড়ে পৌঁছে গেল দেড় শতাংশের কাছে। পাঁচ দিন পর ফের কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ২০০ পার করল। আক্রান্তের সংখ্যা বাড়ল উত্তর ২৪ পরগনাতেও। তবে দৈনিক মৃত্যু নামল এক অঙ্কের সংখ্যায়।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৩৪ জন। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০৬ জন। উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত বেড়ে হয়েছে ৭৩। কলকাতা সংলগ্ন জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগনায় সংক্রমিতের সংখ্যা সামান্য বাড়লেও কিছুটা কমল হাওড়া (৩১) ও হুগলি (৪৫)-তে। নদিয়ায় দৈনিক আক্রান্ত অনেকটা বেড়ে হল ৩৩। উত্তরবঙ্গের দার্জিলিঙেও অনেকটা বাড়ল নতুন সংক্রমিতের সংখ্যা।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে রাজ্যে মৃত্যু হয়েছে আট জনের। তার মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় তিন জন করে রোগীর মৃত্যু হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৬৯৬ জন। বুধবার সংক্রমণমুক্ত হয়েছেন ৫৩৫ জন। রাজ্যে সংক্রমণের হার বেড়ে হল ১.৪৭ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ৩৭০ জনের। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা কিছুটা বেড়ে হল ৭ হাজার ৪৪২।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৪ লক্ষ ৪৪ হাজার ৬৫১। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকাকরণের সংখ্যা ১০ কোটি ৯ লক্ষ ৯৯ হাজার ৭০৫।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন