Corona

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক মৃত্যু বেড়েই চলেছে, গত ২৪ ঘণ্টায় মৃত ১৬২, নতুন আক্রান্ত ১৯,০৯১

এই নিয়ে রাজ্যে ১৩ হাজার ৮৯৫ জনের মৃত্যু হল। এমন তথ্যই দিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। সক্রিয় করোনা রোগী ১ লক্ষ ৩১ হাজার ৫১০ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২১ ২১:২০
Share:

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

প্রতি দিনই রাজ্যে বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। বুধবার করোনায় প্রাণ হারিয়েছিলেন ১৫৭ জন। যা গোটা কোভিড পর্বে ছিল সর্বোচ্চ। তার ঠিক ২৪ ঘণ্টায় মধ্যে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়ে হল ১৬২। পাশাপাশি দৈনিক আক্রান্তের সংখ্যাও বৃহস্পতিবারও ১৯ হাজারের উপরে রইল।

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সর্বোচ্চ মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনা (৩৭) এবং কলকাতা (৩৬)-য়। এ ছাড়া হাওড়া (১২), দক্ষিণ ২৪ পরগনা (১২) এবং পশ্চিম বর্ধমান (১০)-এ গত ২৪ ঘণ্টায় ১০ জনের বেশি প্রাণ হারিয়েছেন। এই নিয়ে রাজ্যে ১৩ হাজার ৮৯৫ জনের মৃত্যু হল। এমন তথ্যই দিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর।

৭০ হাজার ৬৩৮টি কোভিড পরীক্ষা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর মধ্যে করোনা পজিটিভ ১৯ হাজার ৯১ জন। ফলে দৈনিক সংক্রমণের হার বুধবারের থেকে কিছুটা কমে হয়েছে ২৬.৯১ শতাংশ। আবার মোট সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.৩৩ শতাংশ। যা এখনও পর্যন্ত সর্বাধিক। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা (৪,১১৮)), কলকাতা (৩,৪৫১), দক্ষিণ ২৪ পরগনা (১,২৮৭), হাওড়া (১,২৭৭), হুগলি (১,১৫৪) এবং নদিয়া (১,০৫২)-য় দৈনিক আক্রান্তের সংখ্যা ১ হাজারের বেশি। এর ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা এখন ১২ লক্ষ ৯ হাজার ৯৫৮ জন।

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৮ হাজার ৯১০ জন। এর ফলে রাজ্যে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা এখন ১০ লক্ষ ৬৪ হাজার ৫৩৩। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী রয়েছেন ১ লক্ষ ৩১ হাজার ৫১০ জন। বুধবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় সক্রিয় করোনা রোগী বেড়েছে মাত্র ১৯ জন।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ৬৩ হাজার ১১২ জনের। এর ফলে রাজ্যে মোট টিকাকরণ হল ১ কোটি ২৭ লক্ষ ৫৩ হাজার ৯৪৮ জনের। আগামী দিনে দৈনিক টিকাকরণের সংখ্যা আরও গতি পাবে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন