Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: ধূপগুড়ি হাসপাতালেই করোনাবিধিতে অনিয়ম, অভিযোগে স্বাস্থ্যকর্তাকে ধমক মন্ত্রীর

বুলুচিকের ক্ষোভের মুখে পড়ে ধূপগুড়ি থানার আইসি নিজেই তড়িঘড়ি ভিড় সরাতে আসরে নামেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ২৬ মে ২০২১ ২০:০৪
Share:

—নিজস্ব চিত্র।

টিকাকরণের জায়গায় ভিড়। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধিও। ধূপগুড়ি হাসপাতালের এই অব্যবস্থার অভিযোগে রাজ্যের মন্ত্রী বুলুচিক বরাইকের কাছে ধমক খেলেন জলপাইগুড়ি জেলার এক স্বাস্থ্যকর্তা।

Advertisement

মন্ত্রিত্ব লাভের পর বুধবার প্রথম ধূপগুড়ি হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন অগ্রসর শ্রেণি কল্যাণ ও আদিবাসী উন্নয়ন মন্ত্রী বুলুচিক। তাঁর সঙ্গে ছিলেন ধূপগুড়ির প্রাক্তন বিধায়ক মিতালি রায়, পুরসভার চেয়ারপার্সন ভারতী বর্মণ, ধূপগুড়ি পুরসভার ভাইস-চেয়ারম্যান রাজেশকুমার সিংহ, ধূপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গা, ভারপ্রাপ্ত ব্লক স্বাস্থ্য আধিকারিক সুরজিৎ ঘোষ-সহ প্রমুখ। তবে হাসপাতাল পরিদর্শনের সময় টিকা দেওয়ার জায়গায় ভিড় দেখে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেন বুলুচিক। সংবাদমাধ্যমের সামনেই ধূপগুড়ি থানার আইসি এবং ভারপ্রাপ্ত ব্লক স্বাস্থ্য আধিকারিককের উদ্দেশে তিনি জিজ্ঞাসা করেন, ‘‘কেন এই অব্যবস্থা?’’

বুলুচিকের ক্ষোভের মুখে পড়ে ধূপগুড়ি থানার আইসি নিজেই তড়িঘড়ি ভিড় সরাতে আসরে নামেন। এর পর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের জায়গা পরিদর্শনে গিয়েও একই ভিড় দেখতে পান মন্ত্রী। সেখানে একে অপরের গা ঘেঁষে দাঁড়িয়ে রয়েছেন কোভিড টেস্ট করাতে আসা মানুষজন। এ বার রীতিমতো চটে যান বুলুচিক।

Advertisement

হাসপাতাল থেকে বেরিয়ে ধূপগুড়ি গার্লস কলেজে অস্থায়ী সেফ হোমও পরিদর্শন করেন মন্ত্রী। পরে পুর প্রশাসকদের সঙ্গে একটি বৈঠক করেন তিনি। তবে বৈঠক শেষে বুলুচিকের ক্ষোভ কমেনি। তিনি বলেন, ‘‘ধূপগুড়ি হাসপাতালে টিকা নিতে আসা ইচ্ছুকেরা যে ভাবে ভিড় করেছে, তাতে সেখান থেকেই করোনার সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। হাসপাতালে দূরত্ববিধি মানা হচ্ছে না। এর পুনরাবৃত্তি যাতে না ঘটে সেটাও দেখতে বলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন