Corona

রাজ্যে করোনায় এক দিনে মৃত ১১৭ জন, নতুন করে সংক্রমিত ১৮,৪৩১

গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা হয়েছে ৬০ হাজার ১০৫ জনের। সংক্রমণের হার ৩০.১২ শতাংশ। রাজ্যে মোট মৃত্যু ১১ হাজার ৯৬৪ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২১ ২১:৪৬
Share:

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

করোনার কারণে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১১৭ জনের মৃত্যু হল। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন থেকে এই তথ্য জানা গিয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৪৩১ জন।

Advertisement

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৩৬ জনের। কলকাতায় মারা গিয়েছেন ৩৩ জন। দক্ষিণ ২৪ পরগনায় ১০ জনের মৃত্যু হয়েছে। ৫ জন করে প্রাণ হারিয়েছেন জলপাইগুড়ি এবং মালদহে। হুগলিতে প্রাণ হারিয়েছেন ৪ জন। এ ছাড়া দার্জিলিং, বীরভূম, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে ৩ জন করে মারা গিয়েছেন। এই নিয়ে রাজ্যে মোট মৃত্যু হল ১১ হাজার ৯৬৪ জনের।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা (৩,৯২২) এবং কলকাতা (৩,৮৮৭)। এ ছাড়া রাজ্যের অন্যান্য জেলায় করোনা সংক্রমণের ছবি— হাওড়া (৯৪৫), দক্ষিণ ২৪ পরগনা (৯৩৭), হুগলি (৯০৫), পশ্চিম বর্ধমান (৮৪২), পূর্ব বর্ধমান (৮১০), বীরভূম (৭০৫), দার্জিলিং (৫৯৮), পূর্ব মেদিনীপুর (৫৯৭), মুর্শিদাবাদ (৫৯৩), মালদহ (৫৭৫), পশ্চিম মেদিনীপুর (৪৬২) এবং বাঁকুড়া (৪০০)।

Advertisement

রাজ্যে হাসপাতাল থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ১৭ হাজার ৪১২ জন। রাজ্যে মোট সুস্থের সংখ্যা ৮ লক্ষ ৩২৮ জন। রাজ্যে এখন সক্রিয় করোনা রোগী রয়েছেন ১ লক্ষ ২২ হাজার ৭৭৪ জন। যা বুধবারের তুলনায় ৯০২ বেশি।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৬০ হাজার ১০৫ জনের। তার মধ্যে করোনা ধরা পড়েছে ১৮ হাজার ৪৩১ জনের। এর ফলে সংক্রমণের হার পৌঁছেছে ৩০.১২ শতাংশে। বুধবার রাজ্যে টিকাকরণ হয়েছে ৯০ হাজার ৩৫ জনের। এই নিয়ে রাজ্যে মোট ১ কোটি ১৪ লক্ষ ৭৫ হাজার ৩৭১ জনকে টিকা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন