Coronavirus in West Bengal

রাজ্যের ৫ জেলায় নতুন সংক্রমণ ২৮ জনের, এই মুহূর্তে মোট আক্রান্ত ৫২২

করোনায় এখনও পর্যন্ত রাজ্যে ২০ জনের মৃত্যু হয়েছে বলে সরকারি ভাবে আগে জানানো হয়েছিল। সেই সংখ্যাটা আর বাড়েনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২০ ১৯:১১
Share:

ফের নতুন করে সংক্রমণ রাজ্যে। —ফাইল চিত্র।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ জন। এই সংক্রমিতরা মূলত পাঁচটি জেলার। আক্রান্তেরা সকলেই কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা বলে মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ।

Advertisement

এ দিন মুখ্যসচিব জানিয়েছেন, সোমবার পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫০৪। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন। ফলে এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫২২। তবে, গতদু’দিন ধরে রাজ্যে করোনায় মৃতুর সংখ্যা আর বাড়েনি। মুখ্যসচিব এ দিন জানান, নতুন করে যাঁরা আক্রান্ত হয়েছেন তাঁদের ৭৫ শতাংশই কলকাতা, হাওড়া এবং উত্তর ২৪ পরগনার বাসিন্দা। বাকি ২৫ শতাংশ হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনার।

করোনায় এখনও পর্যন্ত রাজ্যে ২০ জনের মৃত্যু হয়েছে বলে সরকারি ভাবে আগে জানানো হয়েছিল। সেই সংখ্যাটা আর বাড়েনি। মুখ্যসচিব এ দিন জানিয়েছেন, সরকারি কোয়রান্টিন সেন্টার থেকে গত ২৪ ঘণ্টায় ৪৫১জনকে ছেড়ে দেওয়া হয়েছে।নতুন করে কোভিড-১৯ টেস্ট হয়েছে ১ হাজার ১৮০ জনের। এখনও পর্যন্ত সব মিলিয়ে টেস্ট হয়েছে ১৩ হাজার ২২৩ জনের। রাজ্যে প্রায় ৫ লক্ষ পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই)কিট দেওয়া হয়েছে। ৩ লক্ষ এন-৯৫ মাস্কও বিতরণ করা হয়েছে। মুখবর্ম বা ‘ফেস শিল্ড’ ২৫ হাজার অর্ডার দেওয়া হয়েছিল, এ দিন সেগুলো এসে গিয়েছে বলেই জানান মুখ্যসচিব।

Advertisement

আরও পড়ুন: মৃদু সংক্রমণে হোম আইসোলেশন সম্ভব, জানাল কেন্দ্র সরকার​

আরও পড়ুন: বিশ্বে করোনা-সংক্রমণ ছড়ানোর দায়ে চিনের কাছে ক্ষতিপূরণ দাবির হুঁশিয়ারি ট্রাম্পের​

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন