Coronavirus in West Bengal

তারকেশ্বর মন্দিরে করোনার থাবা, রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য পুরোপুরি বন্ধ মন্দির

মন্দির চত্বর এলাকায় সংক্রমিতের হদিশ মেলায় রবিবার, ৯ মে থেকে অনির্দিষ্টকালের জন্য দরজা পুরোপুরি বন্ধের সিদ্ধান্ত নিলেন কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারকেশ্বর শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৮:১৫
Share:

অনির্দিষ্টকালের জন্য বন্ধ তারকেশ্বর মন্দির। —নিজস্ব চিত্র।

করোনা সংক্রমণের জেরে এ বার দর্শনার্থীদের জন্য পুরোপুরি বন্ধ করা হল তারকেশ্বর মন্দির। চত্বর এলাকায় সংক্রমিতের হদিশ মেলায় রবিবার, ৯ মে থেকে অনির্দিষ্টকালের জন্য মন্দিরের দরজা পুরোপুরি বন্ধের সিদ্ধান্ত নিলেন কর্তৃপক্ষ। শনিবার মন্দির কর্তৃপক্ষের তরফে এ ঘোষণা করা হয়েছে।

Advertisement

করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে সংক্রমণ বাড়তে থাকায় গত ১০ এপ্রিল তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়। যদিও দর্শনার্থীদের জন্য মন্দির খোলা ছিল। তবে সংক্রমণ রুখতে ১ মে থেকে বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে রাজ্য সরকার। সে সময় মন্দির কর্তৃপক্ষও প্রতিদিন সকাল ৭টা থেকে ১০টা পযন্ত মাত্র ৩ ঘণ্টার জন্য মন্দির খোলা রাখার সিদ্ধান্ত নেন। সম্প্রতি মন্দির চত্বর এলাকায় সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। এর জেরে রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য মন্দির পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন মন্দির কর্তৃপক্ষ।

প্রশাসন সূত্রে খবর, মন্দির চত্বর এলাকায় সংক্রমণের জেরে গোটা মন্দিরই স্যনিটাইজ করা হবে। প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে গত বছর ১৮ মার্চ থেকে ভক্তদের জন্য মন্দির পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিল। সরকারি বিধিনিষেধ মেনে ১ জুন থেকে বেশ কিছু ধর্মীয় স্থান খোলা হলেও তারকেশ্বর মন্দির বন্ধ রাখা হয়। এর পর করোনাবিধি মেনে সর্বসাধারণের জন্য ৪ সেপ্টেম্বর থেকে মন্দির খুলে দেওয়া হলেও গর্ভগৃহে ভক্তদের প্রবেশ নিষিদ্ধই ছিল। চলতি বছরের ১১ ফেব্রুয়ারি সেই সব নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। তবে করোনার বাড়বাড়ন্তের ফলে ফের বন্ধ হল মন্দিরের দরজা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন