Coronavirus

রাজ্যে এক দিনে করোনা সংক্রমণ ৬২৪ জনের, মৃত ১৪, বাড়ছে সুস্থতার হার

এখন রাজ্যে সক্রিয় কোভিড-১৯ রোগীর সংখ্যা ৫ হাজার ৫৩৫। চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার হার ৬৫.৪৪ শতাংশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২০ ২১:০৯
Share:

রাজ্যে বাড়ছে করোনার পরীক্ষা, বাড়ছে আক্রান্তের সংখ্যাও। —ফাইল চিত্র

রাজ্যে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৬০০। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬২৪ জন। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭ হাজার ৯০৭। রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা ৬৫৩। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪ জনের।

Advertisement

তবে কিছুটা হলেও আশা জাগাচ্ছে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, এখন রাজ্যে সক্রিয় কোভিড-১৯ রোগীর সংখ্যা ৫ হাজার ৫৩৫। চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার হার ৬৫.৪৪ শতাংশ।

অন্য দিকে রাজ্যে করোনা টেস্টের সংখ্যাও উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। সোমবার টেস্ট হয়েছে ৯ হাজার ৫১৩ জনের। এই নিয়ে রাজ্যে মোট টেস্ট হয়েছে ৪ লক্ষ ৭৮ হাজার ৪১৯ জনের।

Advertisement

আরও পড়ুন: আক্রান্ত সাড়ে পাঁচ লাখ ছুঁইছুঁই, শুধু মহারাষ্ট্রেই ২৪ ঘণ্টায় ৫৪৯৩

আরও পড়ুন: করোনায় আক্রান্ত তেলঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী, হায়দরাবাদে ফের জারি হতে পারে লকডাউন

তবে এখনও সরকারি ও হোম কোয়রান্টিন মিলিয়ে ৭৮ হাজারেরও বেশি মানুষ রয়েছেন। রাজ্যের মোট ৫৮২টি কোয়রান্টিন সেন্টারে রয়েছেন ৬ হাজার ৯৩১ জন। ছাড়া পেয়েছেন ৯৫ হাজার ৯৪৪ জন। অন্য দিকে হোম কোয়রান্টিনে রয়েছেন ৭১ হাজার ৪৬৬ জন। হোম কোয়রান্টিন থেকে ছাড়া পেয়েছেন ২ লক্ষ ৩৯ হাজার ১৯২ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন