• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় আক্রান্ত তেলঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী, হায়দরাবাদে ফের জারি হতে পারে লকডাউন

telanagana Home minister
করোনায় আক্রান্ত তেলঙ্গানার স্বরাষ্ট্র মন্ত্রী। ফাইল চিত্র।

করোনাভাইরাসে আক্রান্ত হলেন তেলঙ্গানার স্বরাষ্ট্র মন্ত্রী মহম্মদ মাহমুদ আলি। রবিবার রাতে হায়দরাবাদের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। জ্বর, ঠাণ্ডা লাগা ছাড়াও শ্বাসকষ্ট দেখা দিয়েছে তাঁর। তিনি তেলঙ্গানার প্রথম মন্ত্রী যিনি কোভিডে আক্রান্ত হলেন। হাসাপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর অবস্থা এখন স্থিতিশীল।

দিন চারেক আগে থেকেই শরীর খারাপ ছিল তাঁর। জ্বরও ছাড়াও অন্যান্য লক্ষণ ছিল। কিন্তু তা নিয়েই ২৬ জুন তিনি যোগ দিয়েছিলেন হরিথা হারাম (বৃক্ষরোপণ) অনুষ্ঠানে। সেখানে তাঁর সংস্পর্শেও এসেছিলেন অনেকে।

তেলঙ্গানার এই মন্ত্রীর নিরাপত্তারক্ষীদেরও কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। পাঁচ নিরাপত্তারক্ষীর পর এ বার মন্ত্রীও আক্রান্ত হলেন। এর আগে সে রাজ্যের তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-র তিন বিধায়কেরও কোভিডের রিপোর্ট পজিটিভ এসেছিল।

বিগত কয়েক দিনে লাফ দিয়ে দিয়ে বেড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রোজ গড়ে হাজারের কাছাকাছি ব্যক্তি আক্রান্ত হচ্ছেন সেখানে। যার জেরে মোট আক্রান্তের তালিকা মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, হরিয়ানাকে টপকে উপরে উঠে এসেছে এই রাজ্য। সেখানে এখন মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। মোট মৃত্যু বাড়তে বাড়তে ২৫০ ছুঁইছুঁই।

আরও পড়ুন: আক্রান্ত সাড়ে পাঁচ লাখ ছুঁইছুঁই, শুধু মহারাষ্ট্রেই ২৪ ঘণ্টায় ৫৪৯৩

শনিবার সে রাজ্যে  এক হাজার ৮৭ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তার মধ্যে ৮৮৮ হায়দরাবাদ থেকে। ওই শহরে করোনা আক্রান্তের  সংখ্যাবৃদ্ধি চিন্তায় রেখেছে সেখানকার প্রশাসনকে। গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল এলাকায় ফের ১৫ দিনের লকডাউন জারি করার কথা ভাবছেন প্রশাসনের শীর্ষ কর্তারা। রবিবার তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কেসি রাও বলেছেন, ‘‘স্বাস্থ্য দফতর হায়দরাবাদে লকডাউন জারি করার পরামর্শ দিয়েছে‌। কিন্তু এটা খুব বড় সিদ্ধান্ত। জনগণ ও সরকারি ব্যবস্থাকে এর জন্য প্রস্তুত করতে হবে।’’ পরিস্থিতি দেখে আগামী দু-তিন দিনের মধ্যেই লকডাউনের সিদ্ধান্ত জানাবে তেলঙ্গানা সরকার।

আরও পড়ুন: ‘ওরা ভেন্টিলেটর সরিয়ে দিয়েছে, বাবা আমি শ্বাস নিতে পারছি না’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন