Coronavirus

রাজ্যে করোনা আক্রান্ত আরও ২ বিদেশফেরত

এক জন করোনা আক্রান্ত ফিরেছেন লন্ডন থেকে। আর এক মিশর ফেরত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২০ ১০:৪৪
Share:

আইসোলেশন ওয়ার্ডে ব্যস্ত চিকিৎসকরা। ছবি: পিটিআই

রাজ্যে আরও দু’জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়ল। সোমবার নাইসেডের প্রাথমিক রিপোর্টে নতুন করে দু’জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়ে। এ দিন স্বাস্থ্য দফতর সূতরে জানানো হয়েছে, করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। সকালে বেলেঘাটা হাসপাতাল সূত্রে জানা গিয়েছিল, বিদেশফেরত ওই ২ ব্যক্তির শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতি মেলে। কিন্তু এ ব্যাপারে নিশ্চিত হতে মঙ্গলবার অর্থাৎ আজ ফের ওই দুই ব্যক্তির লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই পরীক্ষার রিপোর্টও পজিটিভ এসেছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে। এই দুই আক্রান্তের মধ্যে এক জন লন্ডন থেকে ফিরেছেন। অন্য জন মিশর থেকে এ রাজ্যে ফিরেছেন।

Advertisement

আগেই এ রাজ্যের ৭ বাসিন্দার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তার মধ্যে এক আক্রান্তের মৃত্যুও হয়েছে। এরই মধ্যে ফের আরও দু’জনের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ল। এই মুহূর্তে গোটা রাজ্যে ২১ হাজারের উপর মানুষ গৃহ পর্যবেক্ষণে রয়েছেন। আরও ১৪ জনের পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় রয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। তাদের রিপোর্ট পাঠানো হয়েছে নাইসেড এবং এসএসকেএম-এ। ১২৭ জনের রিপোর্ট পাঠানো হয়েছিল। তাঁদের প্রত্যেকেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। যদিও তাঁদের ১৪ দিনের জন্য কোয়রান্টিনে থাকতে বলা হয়েছে।

কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে একদিকে সচেতনতা, অন্য দিকে সরকারি হাসপাতালগুলিতে আইসোলেশন বেডের সংখ্যা বাড়ানোর উপর জোর দেওয়া হচ্ছে। শেষ রিপোর্ট অনুযায়ী, গোটা রাজ্যে ৪৭২টি আইসোলেশন বেড তৈরি করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন