State news

আমার বাবার কোনও শ্বাসকষ্ট ছিল না: নুসরত

রবিবার রাতে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২০ ১০:২৫
Share:

নুসরত জাহান।

জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হলেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরত জাহানের বাবা মহম্মদ শাহজাহান। রবিবার রাতে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়।

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, জ্বরের পাশাপাশি তিনি ডায়াবিটিসের রোগী। তাই প্রথমে ওষুধ ঠিকমতো কাজ করছিল না। তবে আপাতত তিনি সুস্থ রয়েছেন বলেই জানানো হয়েছে হাসপাতাল সূত্রে। তাঁর জ্বরও কমে গিয়েছে বলে জানা গিয়েছে।
প্রথমে খবর ছড়িয়ে পড়ে যে, জ্বরের পাশাপাশি কাশি এবং শ্বাসকষ্টও ছিল তাঁর। কিন্তু সোমবার সকালে আনন্দবাজার ডিজিটালকে নুসরত জানিয়েছেন, এমন কোনও লক্ষণ ছিল না। তিনি বলেন, “মিডিয়াতে লেখা হয়েছে, জ্বরের সঙ্গে তাঁর শ্বাসকষ্টও ছিল, বাস্তবে শ্বাসকষ্ট ছিল না, সাধারণ জ্বর। যেহেতু বয়স হয়েছে, তাই পরিবারের তরফ থেকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাবা ডায়াবিটিসের রোগী কিন্তু কোনওদিন ইনসুলিন নিতে হয়নি তাঁকে।”

নুসরত এও জানিয়েছেন, এখন সরকারি নিয়ম অনুযায়ী, হাসপাতালে ভর্তি হলে বেশির ভাগ রোগীদেরই কোভিড ১৯ পরীক্ষা করা হচ্ছে। তাঁর বাবারও তাই লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। তবে প্রাথমিক ভাবে করোনাভাইরাস সংক্রমণ হওয়ার আশঙ্কা দেখছেন না চিকিত্সকেরা। সম্প্রতি তিনি বিদেশ যাত্রাও করেননি এবং নিজের বাড়িতেই ছিলেন, বাইরের কারও সঙ্গে দেখাও করেননি বলে জানিয়েছেন নুসরত।

Advertisement

আরও পড়ুন: সেপ্টেম্বরেই চলে আসছে করোনাভাইরাসের টিকা! দাবি অক্সফোর্ডের বিজ্ঞানীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন