coronavirus

কমছে সংক্রমণ, রাজ্যে এক হাজারের নীচে নেমে এল দৈনিক আক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৮৬৩ জন নতুন করোনা রোগীর সন্ধান মিলেছে। নতুন করে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪৪৩ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২১ ২১:৪৬
Share:

গ্রাফিক: তিয়াসা দাস

ধীরে হলেও করোনা থেকে কি মুক্তির ইঙ্গিত মিলছে? পরিসংখ্যান কিন্তু তেমনটাই বলছে। শনিবার এক ধাক্কায় নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এল এক হাজারের নীচে। দৈনিক সংক্রমণের হার এ ভাবে কমে যাওয়াটা নিঃসন্দেহে আশাপ্রদ। তবে রাজ্য সরকারের প্রকাশিত তথ্যে দেখা গিয়েছে, অন্য দিনের তুলনায় করোনা পরীক্ষার পরিমাণও কিছুটা কমেছে। সে দিক থেকে দেখতে গেলে শতাংশের বিচারে আক্রান্তের সংখ্যা ততটাও কমেনি। তবে আপাত ভাবে রোগীর সংখ্যা কমায় কিছুটা স্বস্তি মিলেছে, তা তো বলাই যেতে পারে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৮৬৩ জন নতুন করোনা রোগীর সন্ধান মিলেছে। নতুন করে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪৪৩ জন। করোনা আক্রান্তদের মধ্যে শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে ৫ লক্ষ ৫৪ হাজার ৭৯-এ। তার মধ্যে এখনও সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৭৬৬ জনের। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন রাজ্যের ৫ লক্ষ ৩৩ হাজার ৩০৫ জন।

আক্রান্তের নিরিখে সর্বোচ্চ স্থানে রয়েছে কলকাতা। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৩ হাজার ৮১৬ জন। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা, সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৭ হাজার ১৮০। কলকাতায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ২ হাজার ৯৬৪ জনের মৃত্যু হয়েছে। অন্য দিকে উত্তর ২৪ পরগনায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ২ হাজার ৩৫১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

Advertisement

প্রতিদিন যত সংখ্যক মানুষের কোভিড পরীক্ষা হয় এবং তার মধ্যে প্রতি ১০০ জনে যত জনের রিপোর্ট পজিটিভ আসে, তাকে পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বলে। শনিবার সংক্রমিতের সংখ্যা কমলেও সেই হিসাবে পরীক্ষা কম হওয়ায় সংক্রমণের হার বেড়ে হয়েছে ৩.০৫ শতাংশ।

আরও পড়ুন: আরটি-পিসিআর টেস্ট করাতেই হবে, ব্রিটেন ফেরতদের নির্দেশ কেন্দ্রের

আরও পড়ুন: ​গাজিয়াবাদে আত্মহত্যা কৃষকের, ২৬শে ট্র্যাক্টর র‌্যালির হুমকি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন