Coronavirus

Covid 19: রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা কমলেও বাড়ল মৃত্যু ও সংক্রমণের হার

উত্তর ২৪ পরগনায় শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৩৮। তালিকায় এর পরে রয়েছে হাওড়া (৫০), হুগলি (৪৬), দক্ষিণ ২৪ পরগনা (৩৯)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ২১:২৮
Share:

রাজ্যের করোনা চিত্র

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নতুন সংক্রমণ কিছুটা কমলেও বেড়েছে সংক্রমণের হার ও দৈনিক মৃত্যু। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৬০৩ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তবে এই একই সময়ে মৃত্যু হয়েছে ১৪ জনের, আগের ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ছিল ১১। আগের ২৪ ঘণ্টার তুলনায় কমেছে করোনা পরীক্ষা, বেড়েছে সংক্রমণের হার। ২.৪০ শতাংশ থেকে বেড়ে সংক্রমণের হার দাঁড়িয়েছে ২.৫১ শতাংশ।

Advertisement

সোমবারের পরে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৯৯ হাজার ৯১। রাজ্যে এখন সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৮৯৯। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৫৭ জন। তবে এই একই সময়ে রাজ্যে বেড়েছে দৈনিক মৃতের সংখ্যা। এই সময়ে করোনা কেড়েছে ১৪ জনের প্রাণ। রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ২৪০। এখনও পর্যন্ত রাজ্যে করোনা থেকে সেরে উঠেছেন ১৫ লক্ষ ৭১ হাজার ৯৫২ জন।

জেলাভিত্তিক করোনা সংক্রমণের দিকে তাকালে দেখা যাবে, নতুন আক্রান্তের হিসাবে তালিকার শীর্ষে রয়েছে কলকাতা। শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় ১৪৯ জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তালিকায় এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা, শেষ ২৪ ঘণ্টায় সে জেলায় আক্রান্তের সংখ্যা ১৩৮। তালিকায় এর পরে রয়েছে হাওড়া (৫০), হুগলি (৪৬), দক্ষিণ ২৪ পরগনা (৩৯) দক্ষিণ দিনাজপুর (২৯), নদিয়া (২৮)।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে আগের ২৪ ঘণ্টার তুলনায় কিছুটা বেড়েছে টিকাকরণের পরিমাণ। এই সময়ের মধ্যে রাজ্যে টিকা পেয়েছে ১ লক্ষ ৫৮ হাজার ৯২০ জন। রাজ্যে মোট টিকাপ্রাপ্তের সংখ্যা ৮ কোটি ৮ লক্ষ ৬০ হাজার ২১৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন